খসরু কারামুক্ত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী কারামুক্ত । সোমবার (১২ নভেম্বর) ভোর ৭টায় তিনি চট্টগ্রাম কারাগার থেকে মুক্ত হন।

- Advertisement -

বিষয়টি নিশ্চিত করে নগর বিএনপির সহ-দপ্তর সম্পাদক ইদ্রিস আলী জয়নিউজকে বলেন, ভোর ৭টায় তিনি কারাগার থেকে বের হন। বাইরে অপেক্ষমান নেতাকর্মীরা তাকে শুভেচ্ছা জানান। ৪ নভেম্বর তিনি উচ্চ আদালত থেকে জামিন পেয়েছেন। এরপর রাষ্ট্রপক্ষ জামিন আদেশের বিরুদ্ধে আপিল করে। সেই আপিল খারিজ হওয়ায় তিনি কারামুক্ত হলেন।

- Advertisement -google news follower

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন এবং বিশেষ ক্ষমতা আইনে দায়ের হওয়া মামলায় গত ২১ অক্টোবর আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গত ৪ আগস্ট রাতে আমীর খসরুর বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭(২) এবং বিশেষ ক্ষমতা আইনে নগরের কোতোয়ালী থানায় মামলা করেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর। মামলার এজাহারে বলা হয়, আমীর খসরু মাহমুদ চৌধুরী দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছিলেন। ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহারের মাধ্যমে রাষ্ট্রে নৈরাজ্য সৃষ্টির উদ্দেশ্যে তিনি উসকানিমূলক বক্তব্য দিয়েছেন।

- Advertisement -islamibank

প্রসঙ্গত, গত ৪ আগস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি অডিও ক্লিপ ভাইরাল হয়। এটি বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর বলে অভিযোগ রয়েছে।

জয়নিউজ/ফারুক/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM