নৌকার হাল ধরতে চান তারকারা

0

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিনোদন অঙ্গনের বেশ কয়েকজন। গত কয়েকদিন রাজধানীর ধানমণ্ডিতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে বিনোদন জগতের এই বাসিন্দাদের পদচারণা চোখে পড়ার মতো।

মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ‘মিঞা ভাই’ খ্যাত অভিনেতা ফারুক, বর্তমান সরকারের মন্ত্রী ও অভিনেত্রী অ্যাডভোকেট তারানা হালিম, সংসদ সদস্য কণ্ঠশিল্পী মমতাজ বেগম, চিত্রনায়ক শাকিল খান, খলনায়ক মনোয়ার হোসেন ডিপজল, অভিনেত্রী রোকেয়া প্রাচী, অভিনেতা সিদ্দিকুর রহমান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, চলচ্চিত্র পরিচালক মাসুদ পথিক ও গীতিকার সুজন হাজং।

গাজীপুর-৫ আসন থেকে নির্বাচনের লক্ষ্যে রোববার (১১ নভেম্বর) দুপুরে মনোনয়নপত্র নেন ফারুক। মনোনয়ন পাওয়ার ব্যাপারে তিনি বেশ আশাবাদী।

সংরক্ষিত মহিলা আসনের এমপি নির্বাচিত হয়েছিলেন তারানা হালিম। তবে এবার তিনি টাঙ্গাইল-৬ (দেলদুয়ার-নাগরপুর) আসন থেকে নির্বাচন করবেন। শনিবার (১০ নভেম্বর) মনোনয়নপত্র সংগ্রহ করেছেন একসময়ের এই অভিনেত্রী।

একইদিন মনোনয়নপত্র কিনেছেন ফোকসম্রাজ্ঞী মমতাজ। ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ (সিঙ্গাইর-হরিরামপুর) আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। এবারও একই আসন থেকে নির্বাচনে অংশ নেওয়ার ইচ্ছে তার।

শনিবার টাঙ্গাইল-১ আসন থেকে নির্বাচন করার জন্য মনোনয়নপত্র কিনেছেন অভিনেতা সিদ্দিক। একইদিন বাগেরহাট-৩ আসনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন চিত্রনায়ক শাকিল খান।

নোয়াখালী-১ আসনের জন্য গোলাম কুদ্দুছ ও সুজন হাজং, নরসিংদী-৫ আসনের জন্য মাসুদ পথিক এবং ঢাকা-১৪ (মিরপুর) আসনের জন্য মনোনয়নপত্র কিনেছেন ডিপজল। এরমধ্যে আওয়ামী লীগের ব্যানারে ডিপজলের ফরম কেনা বেশ চমকপ্রদ। কারণ ১৯৯৪ সালে বিএনপি থেকে ঢাকা ৯ নম্বর ওয়ার্ডের কমিশনার নির্বাচিত হয়েছিলেন তিনি।

ফেনী-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কিনেছেন অভিনেত্রী রোকেয়া প্রাচী। ফেনী জেলার সোনাগাজী-দাগনভূঞা উপজেলায় নৌকার হাল ধরতে চান কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক এই সম্পাদক। তিনি মনোনয়নপত্র নিয়েছেন গত ৯ নভেম্বর।

জয়নিউজ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...