মনোনয়ন ফরম নিলেন জাবেদ-অলি-মোরশেদ খান

0

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সোমবার (১২ নভেম্বর) চট্টগ্রামে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ২৪ জন প্রার্থী। তাদের কাছে ২৬টি মনোনয়ন ফরম বিক্রি করা হয়।

মনোনয়ন ফরম কিনেছেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, কোতোয়ালী আসনের সংসদ সদস্য জিয়াউদ্দীন আহমদ বাবলু, বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান এম মোরশেদ খান, লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমেদ ও স্বতন্ত্র প্রার্থী জামায়াত ইসলামী নেতা শাহজাহান চৌধুরী।

সোমবার সন্ধ্যায় লাভলেইনের নির্বাচন কমিশন অফিসে সংবাদ সম্মেলনে চট্টগ্রাম জেলা নির্বাচন অফিসার মো. মনীর হোসেন খান এ তথ্য জানান।

তিনি বলেন, নির্বাচনি আচরণবিধি নিয়ে মহানগর ও বিভিন্ন উপজেলায় মাইকিং করা হয়েছে।

মনোনয়ন কিনলেন যারা:

চট্টগ্রাম-২ ফটিকছড়ি আসন থেকে বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

চট্টগ্রাম-৩ সন্দ্বীপ আসন থেকে মনোনয়ন ফরম কিনেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা মনছুরুল হক।

চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড আসন থেকে মনোনয়ন ফরম কিনেছেন আওয়ামী লীগ প্রার্থী সীতাকুণ্ড পৌরসভার মেয়র আবদুল বাকের ভূঁইয়া ও বিএনপি প্রার্থী আহমেদ উল আলম চৌধুরী (রাসেল) ও  জাতীয় পার্টির প্রার্থী দিদারুল কবির।

চট্টগ্রাম-৫ হাটহাজারী আসন থেকে মনোনয়ন ফরম কিনেছেন বিএনপি প্রার্থী, সাবেক হুইপ ওয়াহিদুল আলমের মেয়ে ব্যারিস্টার শাকিলা ফারজানা।

চট্টগ্রাম-৮ চান্দগাঁও-বোয়ালখালী আসন থেকে সাংসদ মইন উদ্দীন খান বাদল স্বতন্ত্র ও জাসদ প্রার্থী হিসেবে দুটি মনোনয়ন ফরম কিনেছেন। এছাড়া এই আসনে বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খান ও ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ-মোজাফফর) প্রার্থী বাপন দাশগুপ্ত মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

চট্টগ্রাম-৯ কোতোয়ালী আসন থেকে মনোনয়ন ফরম নিয়েছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও কোতোয়ালী আসনের বর্তমান সংসদ সদস্য জিয়াউদ্দীন আহমদ বাবলু, আওয়ামী লীগ প্রার্থী আশিষ ঘোষ ও ইসলামী ফ্রন্ট প্রার্থী মো. জসিম উদ্দীন।

চট্টগ্রাম-১০ ডবলমুরিং আসন থেকে আওয়ামী লীগ প্রার্থী সৈয়দ মাহমুদুল হক ও  স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতা শাহজাহান চৌধুরী ও স্বতন্ত্র প্রার্থী মো. আবদুল কাইয়ুম ভূঁইয়া মনোনয়ন ফরম কিনেছেন।চট্টগ্রাম-১১ বন্দর-পতেঙ্গা আসন থেকে জাসদ প্রার্থী মো. জসিম উদ্দীন মনোনয়ন ফরম কিনেছেন।

চট্টগ্রাম-১২ পটিয়া আসন থেকে বিএনপির প্রার্থী সৈয়দ সাদ্ত আহমদ, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী দেলোয়ার হোসেইন সাকিব ও ইসলামী ফ্রন্টের প্রার্থী মঈন উদ্দীন চৌধুরী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

চট্টগ্রাম-১৩ আনোয়ারা আসন থেকে মনোনয়ন ফরম কিনেছেন আওয়ামী লীগের প্রার্থী ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ও স্বতন্ত্র প্রার্থী সৈয়দ জামাল আহম্মদ মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

চট্টগ্রাম-১৪ চন্দনাইশ আসন থেকে মনোনয়ন ফরম কিনেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমেদ।

চট্টগ্রাম-১৬ বাঁশখালী  আসন থেকে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা ফরিদুল ও ইসলামী ফ্রন্ট প্রার্থী আহম্মদ মহিউল আলম চৌধুরী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

প্রসঙ্গত, নির্বাচনে অংশ নিতে তাঁরা পৃথক পৃথকভাবে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম জেলা নির্বাচন অফিস ও উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

জয়নিউজ/কাউছার/জুলফিকার

 

 

আরও পড়ুন
লোড হচ্ছে...