পর্দা উঠল আয়কর মেলার

0

সারাদেশের মতো নগরের জিইসি কনভেনশন সেন্টারে সপ্তাহব্যাপী আয়কর মেলার উদ্বোধন হয়েছে।

মঙ্গলবার(১৩ নভেম্বর) সকাল ১১টায় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন মেলার উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কর আপিল ও অব্যাহতি) রওশন আরা আক্তার, কাস্টম এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের কমিশনার সৈয়দ গোলাম কিবরিয়া, চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম, চট্টগ্রাম কর অঞ্চল-১ এর কমিশনার মো. মোতাহের হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক এম এ আক্কাস, ট্যাক্সেস আপিলাত ট্রাইব্যুনালের সদস্য সৈয়দ মো. আবু দাউদ প্রমুখ।

কর অঞ্চল-৩ এর কমিশনার মো. মাহবুবুর রহমান জয়নিউজকে জানান, মেলার মূল উদ্দেশ্য ব্যাপক প্রচারণা ও কর সম্পর্কে সচেতনতা সৃষ্টি। মেলায় প্রচুর করদাতা এসেছেন রিটার্ন দাখিল ও ই-টিআইএন নিতে। অনেক তরুণ এসেছেন আয়কর সম্পর্কে জানতে।

তিনি জানান, ২০১৮ করবর্ষে চট্টগ্রামে ১৪ হাজার ৪০০ কোটি টাকা আদায়ের লক্ষ্যমাত্রা রয়েছে। ২০১৭ সালে আদায় হয়েছিল ১০ হাজার ১১২ কোটি টাকা।

মেলায় ই-টিআইএন রেজিস্ট্রেশন ও রি-রেজিস্ট্রেশন, অনলাইনে রিটার্ন দাখিল (আইডি ও পাসওয়ার্ড), বৃহৎ করদাতা ইউনিট (এলটিএ), কেন্দ্রীয় জরিপ অঞ্চল, সিনিয়র সিটিজেন ও প্রতিবন্ধী করদাতা, বিকল্প বিরোধ নিষ্পত্তি (এডিআর), উৎসে কর্তিত কর (টিডিএস), কর আপিল অঞ্চল, উইম্যান চেম্বার, মেট্রোপলিটন চেম্বার, কাস্টম হাউস, জাতীয় সঞ্চয় পরিদফতর, কর শিক্ষণ ফোরামের বুথ রয়েছে।

জয়নিউজ/কাউছার/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...