দীঘিনালায় স্কুলশিক্ষক অপহৃত 

0

খাগড়াছড়ির দীঘিনালায় এবার অপহরণের শিকার হলেন এক স্কুলশিক্ষক। গত ১১ নভেম্বর রাতে উপজেলার দুর্গম উত্তর রেংকার্যা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উষা আলো চাকমাকে একদল অস্ত্রধারী সন্ত্রাসী বাড়ি থেকে অপহরণ করে নিয়ে যায় বলে জানা গেছে।

ঘটনাস্থল দুর্গম পাহাড়ি এলাকা হওয়ায় বিষয়টি সাথে সাথে প্রকাশ পায়নি। এ বিষয়ে থানায়ও কোনো অভিযোগ করা হয়নি। কি কারণে তাকে অপহরণ করা হয়েছে তাও জানা যায়নি।

ঘটনার সত্যতা স্বীকার করে বিদ্যালয়ের সহকারী শিক্ষক প্রমেশ চাকমা জানান, শুনেছি রোববার রাতে নাকি স্যারকে একদল লোক অপহরণ করে নিয়ে গেছে। তবে কারা অপহরণ করেছে তা বলতে পারছি না। প্রধান শিক্ষক না থাকায় বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণ কার্যক্রম আটকে আছে বলেও জানান তিনি।

এদিকে অপহৃত উষা আলো চাকমার গ্রামের বাড়ি চৌধুরী পাড়ায় গিয়ে তার পরিবারের কাউকে পাওয়া যায়নি। এসময় তার স্ত্রী সুজাতা চাকমার মুঠোফোনে কল করা হলে নাম্বারটি বন্ধ পাওয়া যায়।

দীঘিনালা থানার এসআই ফারুক হোসাইন জানান, লোকের মাধ্যমে উত্তর রেংকার্যা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অপহরণের বিষয়টি শুনেছি। তবে এ বিষয়ে তার শিক্ষাপ্রতিষ্ঠান কিংবা পরিবারের পক্ষ থেকে এখনও লিখিত কোনো অভিযোগ করা হয়নি বলেও জানান তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্লাহ জানান, বিষয়টি খতিয়ে দেখার জন্য পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে। বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণে যাতে কোনো প্রকার সমস্যা না হয় সেজন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে বলে জানান তিনি।

জয়নিউজ/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...