দ্বিতীয় দিনে কর আদায় বেড়েছে ৪০ কোটি টাকা

আয়কর মেলা

0

আয়কর মেলার দ্বিতীয় দিনে বেড়েছে সেবাগ্রহণকারী করদাতা, নতুন ইটিআইএন ও আয়কর আদায়ের পরিমাণ।

মঙ্গলবার (১৪ নভেম্বর) নগরের জিইসি কনভেনশন সেন্টারে সপ্তাহব্যাপী এই আয়কর মেলা শুরু হয়।

মেলার দ্বিতীয় দিনে ৭১ কোটি ২৯ লাখ ৩৪ হাজার ৫১৫ টাকার কর আদায় হয়েছে। এসময় ৩৭ হাজার ৭৭০ জন করদাতা সেবা গ্রহণ করেন। রিটার্ন দাখিল করেছেন ৪ হাজার ২৬৯ জন ও নতুন ই-টিআইএন নিয়েছেন ২৮৩ জন।

প্রথম দিনের তুলনায় কর আদায়ের পরিমাণ বেড়েছে ৪০ কোটি ৫৫ লাখ ৫৭ হাজার ৭৯৯ টাকা।

আয়কর মেলার তথ্য ব্যবস্থাপনা উপ-কমিটির আহ্বায়ক মাহমুদুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, চট্টগ্রাম কর অঞ্চল-১ এর অধীনে রিটার্ন দাখিল করেছেন ১ হাজার ৪৮০ জন ও কর আদায় হয়েছে ৩৬ কোটি ৫০ লাখ ৯৮ হাজার ৭৭৮ টাকা। কর অঞ্চল-২ এর অধীনে ৬৩৬ জন রিটার্ন দাখিল করেছেন ও কর আদায় হয়েছে ১৫ কোটি ৪২ লাখ ২১ হাজার ৩১৮ টাকা। কর অঞ্চল-৩ এর অধীনে রিটার্ন জমা দিয়েছেন ১ হাজার ৫৩ জন ও কর আদায় হয়েছে ১০ কোটি ৫৯ লাখ ৩৬ হাজার ৩২৭ টাকা। কর অঞ্চল-৪ এ ৭৪৯ জনের রিটার্ন ও ৭ কোটি ৯৮ লাখ ২৭ হাজার ২৬৫ টাকার কর জমা পড়েছে। এছাড়া জরিপ রেঞ্জ-৩ এর অধীনে ১৪ জন রিটার্ন দাখিল করেন ও ২ লাখ ২৮ হাজার ৯৩৬ টাকার কর আদায় করা হয়।

এছাড়া খাগড়াছড়ি জেলায় ৬৪ জন রিটার্ন দাখিল ও ৯৬ হাজার ৩৯২ টাকার কর আদায়, আনোয়ারা উপজেলায় ৯৮ জন রিটার্ন দাখিল ও ৩ লাখ ৬৯ হাজার ৭৫০ টাকার কর আদায়, সাতকানিয়ায় ৬৫ জন রিটার্ন দাখিল ও ৩ লাখ ২১ হাজার ৬৫০ টাকা কর আদায়, টেকনাফে ১১০ জন রিটার্ন দাখিল ও ৬৮ লাখ ৩৪ হাজার ৯৯ টাকা কর আদায় করা হয়েছে।

জয়নিউজ/ফয়সাল/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...