পল্টনে সংঘর্ষ: কঠোর ব্যবস্থা নেবে ইসি

0

নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় পুলিশ কর্তৃক ধারণকৃত স্থিরচিত্র ও ভিডিও চিত্রসহ একটি লিখিত প্রতিবেদন দুইদিনের মধ্যে প্রেরণের জন্য মহা-পুলিশ পরিদর্শককে চিঠি দেবে নির্বাচন কমিশন (ইসি)। ঘটনার বিষয়ে ইসি কঠোর ব্যবস্থা নেবে। রোববার (১৮ নভেম্বর) এ চিঠি দেওয়া হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন সূত্র।

নির্বাচনী তফসিল ঘোষণার পর বিভিন্ন রাজনৈতিক দলের কার্যালয়ে সম্ভাব্য প্রার্থীর দলীয় মনোনয়নপত্র গ্রহণ বা জমাদানের সময় মোটর সাইকেল ও অন্যান্য যানবাহন সহকারে মিছিল এবং শোডাউন করা হয়, যা নির্বাচনী আচরণ বিধিমালা ২০০৮ এর ৮ বিধির লঙ্ঘন। এ প্রেক্ষিতে আচরণ বিধিমালা যথাযথ প্রতিপালনের বিষয়টি নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে মহা-পুলিশ পরির্শককে নির্দেশ দেওয়া হবে।

এ বিষয়ে নির্বাচন কমিশনের নির্বাচন ব্যবস্থাপনা শাখার যুগ্ম সচিব ফরহাদ আহম্মদ খান বলেন, পল্টনের ঘটনায় পুলিশের আইজিপিকে চিঠি দিচ্ছে কমিশন। চিঠিটি রোববার পাঠানো হতে পারে।

ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, পল্টনের বিষয়টা একটা অনাকাঙ্ক্ষিত ঘটনা। বিভিন্ন সংবাদ মাধ্যমে যা এসেছে তার প্রেক্ষিতে আসলে ওখানে কি হয়েছে এটা পুলিশ বিভাগ থেকে জানতে চাওয়া হবে।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...