‘যুদ্ধে যুদ্ধে মুক্তিযুদ্ধ’র প্রকাশনা অনুষ্ঠান

মুক্তিযোদ্ধা আবুল হাসেম রচিত `যুদ্ধে যুদ্ধে মুক্তিযুদ্ধ` এর প্রকাশনা অনুষ্ঠান শনিবার( ১৭ নভেম্বর ) সকাল ১১ টায় এমএ আজিজ স্টেডিয়ামের সিজেকেএস কনভেনশন হলে অনুষ্ঠিত হয় ।

- Advertisement -

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

- Advertisement -google news follower

প্রধান আলোচকের বক্তব্যে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল বলেন, বইটির নামকরণ যথাযথ ও তাৎপর্যপূর্ণ হয়েছে। চট্টগ্রামেই মুক্তিযুদ্ধের শুরু। এখান থেকেই মুক্তিযোদ্ধারা প্রথম সংগঠিত হন। মুক্তিযোদ্ধাদের ৭১-এর রণাঙ্গনের সম্মুখসমরের সাক্ষী  উল্লেখ  করে তিনি বলেন, আপনারা নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের অভিজ্ঞতার কথা জানাবেন। তাদের দেশপ্রেমে উদ্বুদ্ধ করবেন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছেন। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন।

- Advertisement -islamibank

মোল্লা জালাল আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। এই উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার জন্য আগামী নির্বাচনে আবার আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে।

 

‘যুদ্ধে যুদ্ধে মুক্তিযুদ্ধ’র প্রকাশনা অনুষ্ঠান

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. শিরীন আকতারের সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচক ছিলেন মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের চেয়ারম্যান ডা. মাহফুজুর রহমান, বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক রেজিস্ট্রার ড. কামরুল হুদা, প্রেসক্লাবের সাবেক সভাপতি আলী আব্বাস, প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ার, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন মো. আলমগীর, হাটহাজারী ফেলোশিপের সভাপতি ডা. এ কিউ এম ওহিদুল আলম, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাস, চট্টগ্রাম সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি এ কে এম আকতার হোসেন, এফএমসি গ্রুপের চেয়ারম্যান ও প্রকাশক মো. ইয়াসিন চৌধুরী, মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিট কমান্ডার মো. সাহাব উদ্দিন, মুক্তিযোদ্ধা সংসদ মহানগর ইউনিট কমান্ডার মোজাফফর আহমদ।

উপস্থিত ছিলেন প্রকাশনা উদযাপন পরিষদের আহ্বায়ক ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মো. হাফিজুর রহমান, যুগ্ম আহ্বায়ক মুক্তিযোদ্ধা অরুণ দাস, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব মহসিন কাজী এবং সদস্য সচিব মনিরুল মনির।

জয়নিউজ/কাউছার/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM