ভালো সিনেমা দেখতে যেতে হবে হালিশহর: মোশাররফ

0

চট্টগ্রামে আধুনিক সিনেপ্লেক্স নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। শনিবার (১৭ নভেম্বর) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবের চতুর্থ ও পঞ্চম তলা ও এস রহমান হলের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানিয়েছেন।

মন্ত্রী বলেন, ঢাকায় ‘হাসিনা: আ ডটার’স টেল’ ডক্যুফিল্মটি দেখেছি। চট্টগ্রামে ভালো সিনেমা হল নেই। আলমাস সিনেমার পরিবেশ খুব খারাপ। সেখানে কেউ সিনেমা দেখতে যায় না। তাই হালিশহরে আমরা একটি আধুনিক সিনেপ্লেক্স নির্মাণের উদ্যোগ নিয়েছি। নগরবাসীকে ভালো সিনেমা দেখতে হালিশহর যেতে হবে ।

তিনি বলেন, বঙ্গবন্ধুর ভাষণ ও পাকিস্তানি বাহিনীর আত্মসমর্পণের স্থান সংরক্ষণ করে রমনা পার্ক আধুনিকায়ন করা হচ্ছে। এ জন্য ৩০০ কোটি টাকার প্রকল্প হাতে নেওয়া হয়েছে।

মন্ত্রী বলেন, চট্টগ্রাম প্রেসক্লাবের কিছু ভালো কাজের সঙ্গে নিজেকে সম্পৃক্ত করতে পেরে আমি আনন্দিত। সাংবাদিকদের সহযোগিতা ছিল বলেই চট্টগ্রামে আন্দোলন-সংগ্রাম করতে পেরেছি। সাংবাদিকরাই আমাদের শক্তি, জাতির শক্তি। সাংবাদিকদেরা তাদের লেখনীতে এ শহরকে সুন্দর করার দিকনির্দেশনা দিলে আমাদের উন্নয়নমূলক কাজগুলো করতে সুবিধা হবে।

তিনি বলেন, ২২ কোটি টাকা ব্যয়ে জাম্বুরি পার্ক করা হয়েছে। মামলার কারণে জাতিসংঘ পার্ক আর করা হয়নি। হালিশহরে একটি পার্ক করা হয়েছে। ডিসি হিলকে জাম্বুরি পার্কের চেয়েও দৃষ্টিনন্দন করা হবে বলে জানান মন্ত্রী।

চট্টগ্রামে সরকারের অনেক মেগা প্রকল্প বাস্তবায়িত হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, চট্টগ্রামে টানেল হচ্ছে। মিরসরাই অর্থনৈতিক অঞ্চলসহ অনেক মেগা প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। সিঙ্গাপুর, সৌদি আরব, চীন, থাইল্যান্ডসহ অনেক দেশ মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে জায়গা পেয়েছে। ঢাকা ও চট্টগ্রামের পর মিরসরাই হবে গুরুত্বপূর্ণ অর্থনৈতিক অঞ্চল। গ্রাম, শহর, শিল্প, পর্যটন সবই থাকবে এ অঞ্চলে। তিনি বলেন, সাংবাদিকদের আবাসন সংকট নিরসন ন্যাশনাল হাউজিং অথরিটির মাধ্যমে সম্ভব। এ বিষয়ে সরকার আন্তরিক।

প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সহ-সভাপতি শহীদ উল আলম, সিনিয়র সহ-সভাপতি কাজী আবুল মনসুর, যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, কার্যকরী সদস্য মোয়াজ্জেমুল হক, অর্থ সম্পাদক দেবদুলাল ভৌমিক প্রমুখ।

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দৈনিক নয়াবাংলা সম্পাদক জিএম এনায়েত উল্লাহ, ক্লাবের সহ-সভাপতি মনজুর কাদের মনজু, ক্রীড়া সম্পাদক নজরুল ইসলাম, গ্রন্থাগার সম্পাদক রাশেদ মাহমুদ, সাংস্কৃতিক সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ার, সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক সবুর শুভ প্রমুখ।

জয়নিউজ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...