অপরাধে হাত পাকানো কাদের গোয়েন্দা জালে ধরা

0

চুরি তার প্রধান পেশা। সুযোগ পেলে ছিনতাইও করে সে। হাত পাকিয়েছেন ডাকাতিতেও। বন্দুক চালাতেও তার রয়েছে পারদর্শিতা। নগরের তিন থানায় এমন সব অপরাধের ঘটনায় দায়ের হয়েছে তার বিরুদ্ধে তিনটি মামলা। সর্বশেষ অস্ত্র ও গুলিসহ তাকে ধরা পড়তে হয় গোয়েন্দা পুলিশের জালে।

শনিবার (১৭ নভেম্বর) সকালে নগরের কোতোয়ালী থানা ব্রিজঘাট এলাকা থেকে একটি এলজি ও দুই রাউন্ড কার্তুজসহ সন্ত্রাসী আব্দুল কাদের মিয়াকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।

চট্টগ্রাম নগর পুলিশের গোয়েন্দা বিভাগের (উত্তর) সহকারী কমিশনার জাহাঙ্গীর আলম জয়নিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ব্রিজঘাট এলাকা থেকে আব্দুল কাদের মিয়াকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে একটি এলজি ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।

তিনি আরো জানান, নগরের বিভিন্ন এলাকায় চুরি, ছিনতাইসহ দস্যুতা করে বেড়াতো কাদের। তার নামে নগরের বায়েজিদ বোস্তামী থানায় অস্ত্র আইনে একটি, ডাকাতির প্রস্তুতি আইনে একটি এবং চট্টগ্রামের আনোয়ারা থানায় দ্রুত বিচার আইনে একটি মামলা রয়েছে। অস্ত্র উদ্ধারের ঘটনায় তার বিরুদ্ধে কোতোয়ালী থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হবে।

তিনি জানান, কাদেরের বাড়ি কুমিল্লার মুরাদনগর থানা এলাকায়। নগরের মিয়াখান নগরের ম্যাচ ফ্যাক্টরি এলাকায় সে থাকতো। পুলিশ পরিদর্শক মইনুর রহমান, এসআই আজহারুল ইসলাম ও এসআই মাসুদ রানার নেতৃত্বে গোয়েন্দা বিভাগের একটি দল অভিযান চালিয়ে তাকে গ্রেফতারে সক্ষম হয়।

জয়নিউজ/ফরহান অভি/জুলফিকার

 

আরও পড়ুন
লোড হচ্ছে...