‘দ্রুত নয়, নির্ভুল সংবাদ পরিবেশন করুন’

0

‘নির্বাচনে সংবাদ পরিবেশনের ক্ষেত্রে অন্য সংবাদমাধ্যমের সঙ্গে প্রতিযোগিতা করতে দ্রুত সংবাদ দিতে গিয়ে যাতে ভুল সংবাদ পরিবেশন করা নাহয় সেদিকে সংবাদকর্মীদের লক্ষ্য রাখতে হবে।‘

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনকেন্দ্রীক সংবাদ সংগ্রহে সংবাদকর্মীদের করণীয় নিয়ে এক কর্মশালায় বক্তারা একথা বলেন।

শনিবার (১৭ নভেম্বর) বিকেল ৬টায় চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে এই কর্মশালার আয়োজন করে টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশন চট্টগ্রাম। কীভাবে নির্বাচনকেন্দ্রীক সংবাদ সংগ্রহ করা যায়, নির্বাচনে সংবাদকর্মীদের ভূমিকা কী হবে এবং আচরণবিধিসহ নানা বিষয় নিয়ে কর্মশালায় আলোচনা করা হয়।

কর্মশালায় বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন  চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক হাবিবুর রহমান ও চট্টগ্রামের থানা নির্বাচন কর্মকর্তা মো. সাইদ হোসেন এবং গণমাধ্যম বিষয়ক প্রশিক্ষক ও বৈশাখী টেলিভিশনের প্ল্যানিং কনসালট্যান্ট জুলফিকার আলী মানিক।

এতে আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিম উদ্দীন শ্যামল, চট্টগ্রাম প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, বৈশাখী টেলিভিশনের চট্টগ্রাম ব্যুরো প্রধান মহসিন চৌধুরী, ইন্টারন্যাশনাল বিজনেস ফোরাম চট্টগ্রামের সভাপতি এস এম আবু তৈয়ব।

চ্যানেল টুয়েন্টিফোর-এর চট্টগ্রাম ব্যুরো প্রধান কামাল পারভেজের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি শফিক আহমেদ সাজীব।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শামসুল আলম বাবুসহ বিভিন্ন টেলিভিশন, অনলাইন ও  সংবাদপত্রের সংবাদকর্মীরা।

জয়নিউজ/কাউছার/জুলফিকার

 

আরও পড়ুন
লোড হচ্ছে...