বৈধ অস্ত্রের অপব্যবহারে পুলিশ সতর্ক: আইজিপি

0

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মো. জাবেদ পাটোয়ারী বলেছেন, জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সারাদেশে শুরু হওয়া পুলিশের বিশেষ অভিযান চলমান থাকবে। সন্ত্রাসী, মাদক কারবারি, অস্ত্র কারবারি কাউকেই রেহাই দেওয়া হবে না। অবৈধ অস্ত্রের পাশাপাশি বৈধ অস্ত্রেরও যাতে অপব্যবহার না হয় সেজন্য পুলিশ সতর্ক রয়েছে।

রোববার (১৮ নভেম্বর) সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার সঙ্গে মতবিনিময়ে তিনি এসব কথা বলেন। এর আগে সকাল সাড়ে ১১টায় তিনি চকরিয়া থানার নবনির্মিত ভবন, উখিয়া সার্কেল অফিস ও ঈদগাঁও তদন্ত কেন্দ্র ভবন উদ্বোধন করেন।

পরে আইজিপি থানা ভবনের সুসজ্জিত ফুলের বাগানে নাকাচুয়া প্রজাতির একটি গাছের চারা রোপণ করেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ হেডকোয়ার্টারের অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলাম, ডিআইজি (প্রশাসন) মো. হাবিবুর রহমান, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহবুবুর রহমান, ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মল্লিক ফখরুল ইসলাম, চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি আবুল ফয়েজ, কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন, পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, আইজিপির ব্যক্তিগত সহকারী এএসপি মো. মাসুদ আলম,  কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসেন ও চকরিয়া সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার কাজী মো. মতিউল ইসলাম।

জানা যায়, দশতলা ফাউন্ডেশনের চকরিয়া থানার আধুনিক ভবনের নির্মাণকাজ শুরু হয় ২০১৪-১৫ অর্থ বছরে। বর্তমানে চারতলা পর্যন্ত কাজ শেষ করা হয়েছে। এই চারতলা ভবনটির জন্য ব্যয় হয়েছে ১০ কোটি টাকা।

নবনির্মিত ভবনে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, পুলিশ পরিদর্শক (তদন্ত) ও উপ-পরিদর্শকের জন্য পৃথক কক্ষ রয়েছে। রয়েছে পুলিশ ব্যারাক, ডাইনিং এবং নারী কনস্টেবলদের জন্য আলাদা থাকার ব্যবস্থা। এছাড়া নারী, পুরুষ ও শিশুদের জন্য বড় পরিসরে হাজতখানা, হলরুম ও সেমিনার কক্ষও রয়েছে।

জয়নিউজ

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...