সীতাকুণ্ডে গ্রাম আদালতে ৩১২ মামলা নিষ্পত্তি

সীতাকুণ্ডের ছয়টি ইউনিয়নের গ্রাম আদালতে গত ছয় মাসে ৩১২টি মামলা নিষ্পত্তি হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবার পেয়েছে ৭ লাখ ২ হাজার ৯শ’ টাকা।

- Advertisement -

এসব মামলার মধ্যে সরাসরি গ্রাম আদালতে মামলা হয়েছে ২৫৪টি। আদালত থেকে এসেছে ৩১টি। আর আগের অপেক্ষমান মামলা ছিল ২৭টি। উপজেলার ভাটিয়ারি, সোনাইছড়ি, বাঁশবাড়িয়া, বাড়বকুণ্ড, মুরাদপুর ও বারৈয়ারঢালা ইউনিয়নের গ্রাম আদালতে এই বিচারকাজ সম্পন্ন হয়।

- Advertisement -google news follower

সোমবার (১৯ নভেম্বর) সকালে সীতাকুণ্ড হলরুমে দিনব্যাপী অনুষ্ঠিত গ্রাম আদালত বিষয়ক সরকারি-বেসরকারি কর্মকর্তাদের অবহিতকরণ কর্মশালায় এসব তথ্য তুলে ধরেন গ্রাম আদালত সক্রিয়করণ প্রকল্পের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর উজ্জ্বল কুমার দাস চৌধুরী। সরকারি সেবা হিসেবে গ্রাম আদালতর সেবা সম্পর্কে জনসচেতনতা বাড়াতে এই কর্মশালার আয়োজন করা হয়।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায়ের সভাপতিত্বে ও মো. কবিরের সঞ্চালনায় কর্মশালায় বক্তব্য রাখেন সীতাকুণ্ড প্রেসক্লাব সভাপতি এম সেকান্দর হোসাইন, সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. দেলওয়ার হোসেন ও ইন্সপেক্টর (তদন্ত) আফজাল হোসেন।

জয়নিউজ/সেকান্দর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM