আমি অধূমপায়ী, তামাকমুক্ত নগর গড়তে সর্বাত্মক সহযোগিতা: নগরপিতা

0

নগরপিতা আ জ ম নাছির উদ্দিন বলেছেন, আমি নিজে একজন অধূমপায়ী মানুষ। তাই ধূমপান ও তামাকমুক্ত নগর গড়তে আমার ব্যক্তিগত ও চট্টগ্রাম সিটি করপোরেশনের পক্ষ থেকে যত ধরনের সহযোগিতা প্রয়োজন তা করা হবে।

সোমবার (১৯ নভেম্বর) বিকেলে বিটার আয়োজনে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে প্রকল্পের অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নগরকে তামাকমুক্ত করতে সমন্বিত উদ্যোগ প্রয়োজন উল্লেখ করে মেয়র বলেন, জনগণকে তামাকের ক্ষতিকর দিক সম্পর্কে সচেতন করে তুলতে পারলে এর ব্যবহার দ্রুত কমে আসবে।

স্কুলপর্যায়ে ধূমপান-তামাকের অপকারিতা সম্পর্কে বিশেষ করে অষ্টম শ্রেণির পাঠ্যসূচিতে অন্তর্ভুক্তের বিষয়টি দাবি হিসেবে তোলার পরামর্শ দেন মেয়র।

ইলমার প্রধান নির্বাহী কর্মকর্তা জেসমিন সুলতানা পারুর সভাপতিত্বে  অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ, সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী ও চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা।

স্বাগত বক্তব্য রাখেন সিটিএফকে বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর শরিফুল আলম। বক্তব্য রাখেন কনজ্যুমারস্  এসোসিয়েশন অব বাংলাদেশ ক্যাব-এর প্রেসিডেন্ট নাজের হোসেন।

অনুষ্ঠানের শুরুতে ধূমপান ও তামাকের কুফলের সামগ্রিক দিক নিয়ে সচিত্র প্রতিবেদন উপস্থাপন করেন প্রদীপ আচার্য্য।

জয়নিউজ /কাউছার
আরও পড়ুন
লোড হচ্ছে...