‘নির্বাচনে সর্বোচ্চ সতর্ক থাকবে আইন-শৃঙ্খলা বাহিনী’

0

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বলেছেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আইন-শৃঙ্খলা সর্বোচ্চ সতর্ক থাকবে। নির্বাচনের আগে ও পরে দেশে যাতে কোন ধরনের অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি না হয় সেজন্য চলতি মাস থেকে আগামী জানুয়ারি মাস পর্যন্ত আইন-শৃঙ্খলা বাহিনীকে নজরদারি বাড়াতে নির্দেশনা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২০ নভেম্বর) দুপুর ১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চট্টগ্রাম সার্কিট হাউসে পৃথকভাবে অনুষ্ঠিত চট্টগ্রাম আঞ্চলিক টাস্কফোর্সের সভা, বিভাগীয় আইন-শৃঙ্খলা কমিটির সভা, জেলা প্রশাসকদের সঙ্গে সমন্বয় সভা ও বিভাগীয় রাজস্ব সম্মেলনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের অফিস এই সভাগুলোর আয়োজন করে।

আবদুল মান্নান বলেন, আগামী ৩০ ডিসেম্বর মানুষ যাতে আনন্দের সঙ্গে ভোট দিতে পারে সে পরিবেশ তৈরি করতে আইন-শৃঙ্খলা বাহিনীকে সর্বোচ্চ সতকর্তার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।

বর্তমানে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে উল্লেখ করে তিনি বলেন, বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার বন্ধ করার জন্য আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দেয়া হয়েছে। একইসঙ্গে অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান চালাতেও বলা হয়েছে।

তিনি আরো বলেন, জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে নৌ-পথ ও সীমান্তবর্তী এলাকা দিয়ে মাদকের সঙ্গে অস্ত্রের চালানও আসতে পারে। বিভিন্ন ধরনের অপরাধের ঘটনাও বৃদ্ধি পেতে পারে। সেকারণে আইন-শৃ্ঙ্খলা বাহিনীর সদস্যরাসহ সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকতে হবে।

সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, সিএমপি কমিশনার মো. মাহাবুবুর রহমান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. নুরুল আলম নিজামী, বিজিবির রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল আদিল চৌধুরী, ডিজিএফআই’র অধিনায়ক বিগ্রেডিয়ার জেনারেল বশির আহমদ, কোস্টগার্ডের অধিনায়ক এস এম মঈন উদ্দিন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-মহাপরিচালক মো. সামছুল আলম, জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মোহাম্মদ লুৎফর রহমান, ভ্যাট কমিশনার সৈয়দ গোলাম কিবরিয়া, কাস্টম কমিশনার ড. একেএম নুরুজ্জামান, কাস্টম, এক্সাইজ ও ভ্যাট কমিশনার মো. মাহবুবুজ্জামান, এনএসআই’র অতিরিক্ত পরিচালক মো. তোফাজ্জল হোসেন, নৌবাহিনীর কমান্ডার লে. রথীন ইবনে ওয়াহিদ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মো. মজিবুর রহমান পাটওয়ারী, চট্টগ্রাম অঞ্চলের বন সংরক্ষক জগলুল হোসেন, বিজিবি কক্সবাজার সদর রিজিয়নের প্রতিনিধি মো. কর্নেল মোহাম্মদ খালেদ, র‌্যাব-৭ এর উপ-পরিচালক মেজর মো. মেহেদী হাসান, রেলওয়ে পুলিশ সুপার নওরোজ হাসান তালুকদার, ইসলাম চৌধুরী, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সাহাবউদ্দিন, মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহমদ, জেলা ট্রাক-কাভার্ডভ্যান এন্ড মিনি ট্রাক মালিক গ্রুপের সভাপতি আবদুল মান্নান, এএসপি মোহাম্মদ ফরহাদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক গাজী গোলাম মাওলা, চট্টগ্রাম কলেজের অধ্যাপক মো. জসিম উদ্দিন, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক হাসান মাসুদ, চট্টগ্রাম  চেম্বারে সভাপতি মাহবুবুল আলম প্রমুখ।

জয়নিউজ/কাউছার/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...