চালকের পাঁচবছর কারাদণ্ড রেখে আইন

চালকের অবহেলায় সড়ক দুর্ঘটনায় কারও মৃত্যু হলে সর্বোচ্চ সাজা পাঁচ বছরের কারাদণ্ড আর জরিমানার বিধান রেখে সড়ক পরিবহন আইনের খসড়ায় চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। তবে সর্বোচ্চ জরিমানা কত হবে, সে বিষয়ে কোনো কিছু বলা হয়নি।

- Advertisement -

সোমবার(৬ আগস্ট) মন্ত্রিসভার বৈঠকে বহুল আলোচিত এই আইনটির খসড়া অনুমোদন করা হয়। সংসদের আগামী অধিবেশনে আইনটি পাসের জন্য তোলা হবে। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম ব্রিফিং করে বিস্তারিত জানান।

- Advertisement -google news follower

গত ২৯ জুলাই ঢাকার বিমানবন্দর সড়কে বাস চাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর পর নিরাপদ সড়কের দাবিতে যে নয় দফা দাবি জানানো হয়েছিল, তাতে দুর্ঘটনায় চালকের সর্বোচ্চ সাজা হিসেবে ফাঁসির দাবি জানানো হয়েছিল। পরিবহন মালিক শ্রমিকরা বরাবর এই সাজার বিরোধী। এমন সাজা হলে গাড়ি চালানো বন্ধের হুমকিও এসেছে নানা সময়।

এই আন্দোলন চলাকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছিলেন আজকের মন্ত্রিসভার বৈঠকে আইনটি অনুমোদন হবে আর এটি পাস হলে গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে আরও কার্যকরভাবে কাজ শুরু করতে পারবেন তারা।

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM