তিনশ’র বেশি কিশোরকে যৌন হেনস্থা

নরওয়ের ইতিহাসে সবচেয়ে বড় যৌন কেলেঙ্কারির ঘটনা ফাঁস করেছে দেশটির পুলিশ। যার বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে তিনি একজন ফুটবল রেফারি।

- Advertisement -

২৬ বছর বয়সী এই ব্যক্তি তিনশ’র বেশি কিশোরকে যৌন হেনস্থা করেছেন। কয়েক বছর তদন্তের পর তার বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।

- Advertisement -google news follower

আইনজীবীদের কাছ থেকে পাওয়া তথ্যমতে, মূলত ইন্টারনেটকে ব্যবহার করে এই ব্যক্তি নরওয়ে, সুইডেন ও ডেনমার্কের কিশোরদের টার্গেট করতেন। অভিযুক্ত এই ব্যক্তি মেয়ে সেজে বিভিন্ন চ্যাটিং ফোরামে ছেলেদের সাথে কথা বলতেন। মেয়ে সেজে কখনো তিনি নাম নিতেন স্যান্ড্রা. কখনো হেনরিয়েটা।

তিনি প্রথমে ছেলেদের বিশ্বাস অর্জন করতেন। তারপর সেই ছেলেদেরকে প্ররোচিত করতেন নিজেদের নগ্ন ছবি ও ভিডিও পাঠাতে। এ জন্য তিনি কখনো-কখনো এই কিশোরদেরকে অর্থের প্রলোভনও দেখাতেন। এই কিশোরেরা যেই না নগ্ন ছবি ও ভিডিও পাঠিয়েছে, তাকেই জিম্মি করে ফেলেছেন তিনি।

- Advertisement -islamibank

নগ্ন ছবি ফাঁস করে দেওয়ার ভয় দেখিয়ে ওই কিশোরদের জিম্মি করে এই ব্যক্তি আরও নগ্ন ছবি ও ভিডিও আদায় করতেন।

নরওয়ের সরকারি কৌঁসুলি জানিয়েছেন, অভিযুক্ত এই ব্যক্তি ১৬ হাজারের বেশি ভিডিও সংগ্রহ করেছেন।

তার বিরুদ্ধে ধর্ষণের যেসব অভিযোগ উঠেছে সেগুলোও নগ্ন ছবি ও ভিডিও অনলাইনে প্রকাশ করার ভয় দেখিয়েই করা হয়েছিল বলে জানা গেছে। যারা এই ব্যক্তির সঙ্গে সরাসরি সাক্ষাৎ করেছেন, তাদের মধ্যে অনেকেই শারীরিক হেনস্থার অভিযোগ এনেছেন।

যারা এই ব্যক্তির কাছে যৌন হেনস্থার শিকার হয়েছেন তাদের বয়স ৯ থেকে ২১ বছর।

১৫ জনের একটি তদন্ত দল বিষয়টি খতিয়ে দেখতে সব ছবি, ভিডিও ও চ্যাট ফাইল ঘেঁটে দেখছেন।

অভিযুক্ত ব্যক্তি বর্তমানে অসলোর একটি জেলে বন্দি রয়েছেন।-বিবিসি

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM