ফিটনেসবিহীন গাড়ি গ্যারেজে থাকুক : সিএমপি কমিশনার

0

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহবুবুর রহমান বলেছেন, ফিটনেসবিহীন গাড়ি যেন গ্যারেজে থাকে। যে গাড়ি রাস্তায় চলার উপযুক্ত নয়, তা যেন রাস্তায় না নামে। পথচারী যেন রাস্তার নির্ধারিত জেব্রা ক্রসিং এবং ফুটওভার ব্রিজ ব্যবহার করে। নগরবাসী, গাড়িচালক, মালিক, পথচারী আসুন সবাই সবার ভুল সংশোধন করি। কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলন আমাদের যে বার্তা দিয়ে গেছে, তা সবাই যেন মেনে চলি। ট্রাফিক পুলিশসহ সবার সম্মিলিত প্রচেষ্টায় আমাদের সড়ক নিরাপদ হবে।

সোমবার (৬ আগস্ট) বেলা ১১টায় যানজট নিরসন এবং পরিবহন ব্যবস্থায় শৃঙ্খলা আনতে পুলিশ ঘোষিত ট্রাফিক সপ্তাহের র‌্যালি শেষে সংক্ষিপ্ত সমাবেশে তিনি বক্তব্য রাখছিলেন। র‌্যালিটি দামপাড়া পুলিশ লাইনস থেকে শুরু হয়ে জিইসি কনভেনশন সেন্টারের সামনে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

র‌্যালিতে সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান, অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) মাসুদ উল হাসান, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান, অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম, উপ-পুলিশ কমিশনার (সদর) শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) হারুন অর রশিদ হাজারী, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-বন্দর) ফাতিহা ইয়াছমিনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকতারা উপস্থিত ছিলেন।

অন্যান্যের মধ্যে আজাদী সম্পাদক ও নগর কমিউনিটি পুলিশিং কমিটির আহবায়ক এম এ মালেক, পূর্বকোণ লিমিটেডের চেয়ারম্যান জসিম উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম, বিজিএমই’র প্রথম সহ-সভাপতি মঈন উদ্দিন আহমেদ মিন্টু, কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলর সৈয়দ গোলাম হায়দার মিন্টু, হাসান মুরাদ বিপ্লব, গিয়াস উদ্দিন, জেলা স্কাউটসসহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী ও শিক্ষক র‌্যালিতে অংশ নেন।

কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপন বলেন, ছাত্রদের আন্দোলন দেশে একটা জাগরণ সৃষ্টি করেছে। কিন্তুউইপোকা ঢুকে আন্দোলনকে প্রশ্নবিদ্ধ করেছে। তবে ছাত্র-জনতার সচেতনতায় ষড়যন্ত্র সফল হয়নি। ট্রাফিক পুলিশের প্রচেষ্টা এবং নগরবাসীর সচেতনতায় আমাদের সড়ক হোক নিরাপদ।

৫ আগস্ট থেকে দেশব্যাপী শুরু হয়েছে ট্রাফিক সপ্তাহ। সিএমপির ট্রাফিক বিভাগ থেকে জানানো হয়, এ উপলক্ষে লিফলেট বিতরণ, ফেস্টুন টাঙানো, ব্যানার সাঁটানোসহ বিভিন্ন সচেতনতা ও প্রচারণামূলক কর্মসূচী হাতে নিয়েছে। নগরের গুরুত্বপূর্ণ পয়েন্টে বসানো হয়েছে চেকপোস্ট।

জয়নিউজবিডি/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...