নিজের লেখা গল্পে শমী

0

শমী কায়সার। এক সময়ের তুখোড় অভিনেত্রী। বর্তমানে অভিনয় থেকে দূরে আছেন। আবার টিভির পর্দায় আসছেন তিনি নিজের লেখা গল্পের নাটকে। নাম ‘সাড়ে তিনখানা চিঠি’।

শমীর গল্পটি ১৯৭১ সালের ভয়াবহ বুদ্ধিজীবী হত্যার প্রেক্ষাপটে লেখা। এই গল্পের বেশিরভাগ অংশই সত্য ঘটনা থেকে নেওয়া। সেই গল্পকে টিভির পর্দায় আনছেন জনপ্রিয় নাট্য নির্মাতা চয়নিকা চৌধুরী। এর বিভিন্ন চরিত্রে শমী কায়সার ছাড়াও অভিনয় করছেন আবুল হায়াত, শর্মিলী আহমেদ, মাহফুজ আহমেদ, আজম খানসহ অনেকে।

নাটকের কাহিনিতে দেখা যাবে, ‘শমী কায়সারের একটি ধনী পরিবারে বিয়ে হয়। শ্বশুর রাজাকার। শ্বশুরবাড়ির লোকজন মুক্তিযুদ্ধকে ‘গ-গোল’ বলে উপহাস করে। শমীর বাবার মৃত্যুদিনে তারা বাড়িতে নানারকম পার্টি করে। যদিও তার স্বামী (মাহফুজ আহমেদ) সব সময় তার পাশে থেকে সহযোগিতা করে। এমন টানাপড়েনের মধ্য দিয়েই এগিয়ে যাবে নাটকের গল্প।

শমীর কথায়, নতুন প্রজন্মের কাছে ১৪ ডিসেম্বরের সেই ঘৃণ্য অধ্যায়কে তুলে ধরার জন্যই গল্পটি ছোট পর্দায় আনা হচ্ছে। নির্মাতা চয়নিকা চৌধরী বলেন, শমী কায়সার এখন আগের মতো অভিনয় করেন না। বছরে দু-একটা কাজ করেন। নিজের লেখা গল্পে তিনি দুর্দান্ত অভিনয় করেছেন। এরইমধ্যে তিনদিন শুটিং হয়েছে। বাকি শুটিং বধ্যভূমিতে করব।

‘সাড়ে তিনখানা চিঠি’ নাটকটি আগামী ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবসে চ্যানেল আইয়ে প্রচারিত হবে।

জয়নিউজ/আরসি

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...