নির্বাচন কমিশনে ঐক্যফ্রন্টের ১৩ নালিশ

নির্বাচন কমিশনের কাছে ১৩ দফা নালিশ জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। ঐক্যফ্রন্টের পক্ষে জোটের সবচেয়ে বড় দল বিএনপি এক চিঠিতে এই নালিশ জানায়।

- Advertisement -

প্রধান নির্বাচন কমিশনারকে উদ্দেশ করে বৃহস্পতিবার (২২ নভেম্বর) বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম ওই চিঠি দেন।

- Advertisement -google news follower

ঐক্যফ্রন্টের অভিযোগগুলোর মধ্যে রয়েছে, অন্য এলাকার লোকজনকে ভোটগ্রহণ কর্মকর্তা নিয়োগ, ‘দলকানা’ লোকদের পদায়ন, নেতা-কর্মীদের গ্রেপ্তার, জনপ্রশাসন ও পুলিশের ‘দলবাজ’কর্মকর্তাদের প্রত্যাহার, ‘পুলিশের তথ্য অনুযায়ী’ভোটগ্রহণ কর্মকর্তা নিয়োগ না দেওয়া, গণমাধ্যমে সম্ভাব্য প্রার্থীদের বিজ্ঞাপন ও সরকারের উন্নয়নের প্রচার বন্ধ করা।

এছাড়া ইসি সচিব ও মুখ্য সচিবের কথিত ‘রুদ্ধদ্বার’বৈঠকের প্রতিবাদও জানানো হয়েছে ওই ১৩ নালিশে।

- Advertisement -islamibank

এ প্রসঙ্গে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল সংবাদমাধ্যমকে বলেন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির জন্য পুলিশের দলবাজ ও রাজনৈতিক মতাদর্শের অনুসারি কর্মকর্তাকে নির্বাচনী দায়িত্ব না দেওয়া জন্য বলেছি। পুলিশের ডিআইজি, অতিরিক্ত ডিআইজি, পুলিশ সুপারের মতো পদধারী ৭০ কর্মকর্তাকে প্রত্যাহারের দাবি জানিয়েছি। যারা সমতল মাঠকে অসমতল করার কাজে ব্যস্ত, তাদের নাম, পদবী, কর্মস্থলসহ সব তথ্য নির্বাচন কমিশনের কাছে দিয়েছি।

জয়নিউজ/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM