সিআইইউতে দুটি অত্যাধুনিক ল্যাবের উদ্বোধন

0

শিক্ষার্থী ফারিব রেজা ভীষণ উচ্ছ্বসিত। একজন আইটিবিদ হওয়ার স্বপ্নে ভর্তি হয়েছিলেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে। তথ্য ও প্রযুক্তিগত উৎকর্ষের এই যুগে বিশ্বের সঙ্গে একধাপ এগিয়ে যেতে মনের মতো ল্যাব ব্যবহার করতে পারার আনন্দে তাই দারুণ খুশি তিনি।

শুধু ফারিব নয়, শাহিদা রানুমা, রাইসা, সাদিয়া ইসলাম, জয়রাম, ফাল্গুনীসহ ইঞ্জিনিয়ারিং পড়ুয়া ছাত্র-ছাত্রীদের ব্যবহারিক জ্ঞানের ভান্ডারকে আরও কর্মমুখী করে গড়ে তুলতে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) দুটি অত্যাধুনিক ব্যবহারিক ল্যাবের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ নভেম্বর) সকালে ফিতা কেটে সিআইইউ’র উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী ল্যাব দুটির উদ্বোধন করেন। এসময় সেখানে বিশ্ববিদ্যালয়ের স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ডিন, শিক্ষক, শিক্ষার্থী ও প্রশাসনিক শাখার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের জন্য চালু হওয়া ল্যাব দুটি হল ইলেক্ট্রনিকস ল্যাব ও মাল্টিমিডিয়া অ্যান্ড নেটওয়ার্কিং ল্যাব। যেগুলোতে রয়েছে প্রযুক্তিসমৃদ্ধ নিত্য-নতুন যন্ত্রপাতি। যা ক্লাসরুমের পাঠ্যবইয়ের বাইরে ছাত্র-ছাত্রীদের ব্যবহারিক জ্ঞানের ভান্ডারকে আরও কর্মমুখী করে গড়ে তুলবে।

সভাপতির বক্তব্য রাখেন স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রেজাউল হক খান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোস্যাল সায়েন্সের ডিন অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ড. আসিফ ইকবাল, পরীক্ষা নিয়ন্ত্রক সরকার কামরুল মামুন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমা, সিআইটিএস শাখার উপ-পরিচালক মোস্তাফিজুর রহমান চৌধুরী, অ্যাডমিন শাখার উপ-পরিচালক কুমার দোয়েল দে, লাইব্রেরিয়ান ড. মো. জিল্লুর রহমান, সহকারি পরিচালক আবু নাঈম মো. জসিম প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি

জয়নিউজ/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...