রাজনীতি ভোগের নয়, ত্যাগের বিষয়: মেয়র

0

ব্যক্তি শেখ হাসিনার আদর্শিক লড়াই, জাতির পিতা হত্যাকাণ্ডের বিচার প্রক্রিয়ার পাশাপাশি সমৃদ্ধ বাংলাদেশ গড়তে বঙ্গবন্ধু পরিবারের ত্যাগের গল্প- ‘হাসিনা- এ ডটার’স টেল’। এখানে মূর্ত হয়েছে,  রাজনীতি ভোগের বিষয় নয়, ত্যাগের বিষয়।

ফিনলে স্কয়ারস্থ সিনেপ্লেক্স সিলভার স্ক্রিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিবার ও ব্যক্তিজীবন নিয়ে নির্মিত ডক্যুমেন্টারি ফিল্ম ‘হাসিনা- এ ডটার’স টেল’ দেখে এ অনুভূতি প্রকাশ করলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও  চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র  আ জ ম নাছির উদ্দীন।

মেয়র জয়নিউজকে বলেন, এটি তরুণ প্রজন্মের কাছে অনুপ্রেরণা হয়ে থাকবে। এর মাধ্যমে তাঁর সংগ্রামী জীবন, ব্যক্তিজীবনের নানা প্রসঙ্গ উঠে এসেছে, যা আগামী প্রজন্মকে সাহস ও অনুপ্রেরণা যোগাবে। স্বাধীন এই দেশের জন্য বঙ্গবন্ধু পরিবারের যে কত ত্যাগ লুকিয়ে আছে, সেটা এ ছবির মাধ্যমে আবার জানা হলো।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ও তাঁর বোন শেখ রেহানা যে কতটা অসহায় সময় পার করেছেন তাদের জীবনে, সেটা জানলাম। বারবার চোখে জল এসেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হতাশাগ্রস্ত না হয়ে  দলকে সংগঠিত করেছেন। তৃণমূলকে সংগঠিত করেছেন। দেশের জন্য আত্মত্যাগ করেছেন। এ ছবিটি রাজনীতিবিদদের জন্য শিক্ষনীয়।

আবার দেশের একজন প্রধানমন্ত্রীর দায়িত্ব পালনের পাশাপাশি তিনি মমতা দিয়ে পুরো পরিবারকে কিভাবে বেঁধে রেখেছেন, সে বিষয়টিও উঠে এসেছে। রাজনৈতিক দৃষ্টিভঙ্গিতে নয়, একজন সাধারণ মানুষের দৃষ্টিভঙ্গিতে এই মুভিটির গুরুত্ব রয়েছে।

‘আমার সাধ না মিটিলো, আশা না পুরিলো, সকলই ফুরায়ে যায় মা’- পান্নালালের কণ্ঠে এই গানটি এত চমৎকারভাবে সংযোজিত হয়েছে যে চোখের পাতা ভিজে যাচ্ছিল বারবার, যোগ করলেন মেয়র।

তিনি দেশের সবাইকে ছবিটি দেখার আমন্ত্রণ জানান। ছবিটি নগরীর ৪১টি ওয়ার্ডে প্রদর্শনের পাশাপাশি ওয়ার্ড ও থানা আওয়ামী লীগ নেতৃবৃন্দকে দেখানোর পরিকল্পনাও গ্রহণ করা হয়েছে বলে জানান।

জয়নিউজ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...