সংগঠক রফিকুলের ওপর হামলাকারীদের বিচার দাবিতে মানববন্ধন

0

মাদকবিরোধী আন্দোলনকারী সংগঠন ‘জাগরণ’ এর প্রচার সম্পাদক রফিকুল ইসলাম সাগরের ওপর নৃশংস হামলা ও বাগমনিরাম এলাকায় দোকানপাটে লুটপাটকারী চিহ্নিত সন্ত্রাসী ও তাদের গডফাদারদের অবিলম্বে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে সামাজিক সংগঠন জাগরণ ও বাগমনিরামের সর্বস্তরের মানুষ।

শনিবার (২৪ নভেম্বর) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে বাগমনিরাম এলাকায় মাদক ব্যবসা, ব্যবসায়িক প্রতিষ্ঠানে লুটপাট, চাঁদাবাজি, ছিনতাইসহ নানান অপকর্ম করে আসছে একটি চক্র। তাদের অপকর্মে বাঁধা দেওয়ায় সামাজিক সংগঠন জাগরণের প্রচার সম্পাদক রফিকুল ইসলাম সাগরের ওপর গত বৃহস্পতিবার প্রকাশ্যে হামলা চালায় এলাকার চিহ্নিত সন্ত্রাসীরা।

হামলার শিকার সাগরের ভাই রবিউল ইসলাম বাবু অভিযোগ করেন, সাগর গত বৃহস্পতিবার পবিত্র ঈদে মিলাদুন্নবীর দিন সকালে ফজরের নামাজের জন্য মসজিদের যাওয়ার সময় রাস্তায় আগে থেকে ওৎ পেতে থাকা সন্ত্রাসীরা তাঁর ওপর হামলা চালায়। বর্তমানে তিনি আশংকাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তিনি সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতারের জন্য প্রশাসনের প্রতি আবেদন জানান।

বাগমনিরামের ব্যাটারি গলি এলাকার ব্যবসায়ী ফারুক মিয়া বলেন, দীর্ঘদিন ধরে কিছু সন্ত্রাসী এলাকায় ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে লুটপাট ও চাঁদাবাজি করে ত্রাসের রাজত্ব কায়েম করেছিল। জাগরণ-এর প্রতিবাদ করায় সন্ত্রাসীরা সাগরের ওপর নির্মমভাবে হামলা চালায়। তিনি আরও বলেন, বাগমনিরামের সর্বস্তরের মানুষ শান্তি চায়, তারা সকল প্রকার সন্ত্রাস ও চাঁদাবাজির অবসান চায়।

জাগরণ-এর সহসভাপতি দিপাঞ্জন কুমার বড়ুয়ার সভাপতিত্বে ও সহসম্পাদক আশরাফ খানের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন সার্ক মানবাধিকার কমিশন চট্টগ্রাম মহানগরের প্রচার সম্পাদক শরিফ হোসাইন, জাগরণ বায়েজিদ থানার সভাপতি নুরুল হক মনির, সাধারণ সম্পাদক বেলাল উদ্দিন, খুলশী থানার সভাপতি আমিনুল ইসলাম সাজিদ, সাধারণ সম্পাদক ইয়াসিন আরাফাত বাপ্পী, বিডি ক্লিন চট্রগ্রামের মহিম মিজান, সিটিজি ব্লাড ব্যাংকের মহিউল আলমসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

জয়নিউজ/পার্থ/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...