আমজাদ হোসেনের চিকিৎসার ভার নিলেন প্রধানমন্ত্রী

0

গুরুতর অসুস্থ চিত্রনির্মাতা আমজাদ হোসেনকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর বিষয়ে তার পরিবারের সদস্য ও দায়িত্বরত চিকিৎসকদের সব রকমের প্রস্তুতির নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৪ নভেম্বর) রাতে এই নির্দেশনা দেওয়া হয় বলে জানা গেছে।

এজন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানা গেছে। আমজাদ হোসেনকে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে নেওয়ার জন্য প্রস্তুত রাখা হয়েছে এয়ার অ্যাম্বুলেন্স। এছাড়াও চিকিৎসার জন্য নগদ অর্থসহ যাবতীয় বন্দোবস্ত করে রাখা হয়েছে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে।

বিষয়টি নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন ও আমজাদ হোসেনের সন্তান সোহেল আরমান।

সোহেল আরমান জানান,  বামরুনগ্রাদ হাসপাতালের সবুজ সংকেত পেলেই  রোববার (২৫নিভেম্বর) বিকাল ৫টা নাগাদ নিয়ে যাওয়া হবে বরেণ্য এই সাংস্কৃতিক ব্যক্তিত্বকে।

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে পাঠানোর এয়ার অ্যাম্বুলেন্স ভাড়াসহ আমজাদ হোসেনের চিকিৎসার সকল ব্যয়ভার বহন করবেন। প্রধানমন্ত্রী আমজাদ হোসেনের চিকিৎসার জন্য ইতোমধ্যে নগদ ২০ লাখ টাকা বরাদ্দ করেছেন।

৭৬ বছর বয়সী এই চলচ্চিত্র ব্যক্তিত্ব নানা ধরনের কাজের জন্য সমাদৃত। তিনি চলচ্চিত্র পরিচালক, প্রযোজক, অভিনেতা, গীতিকার ও সাহিত্যিক ।
তিনি একাধিক জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন। কাজের স্বীকৃতিস্বরূপ একুশে পদক, স্বাধীনতা পদকসহ একাধিক রাষ্ট্রীয় ও আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হয়েছেন তিনি।

জয়নিউজ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...