বিশাল রাম মূর্তি নির্মাণের ঘোষণা আদিত্যনাথের

0

অযোধ্যায় বাবরি মসজিদের স্থানে ২২১ মিটারের বিশাল রাম মূর্তি নির্মাণের ঘোষণা দিয়েছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

এমন সময়ে আদিত্যনাথ এ ঘোষণা দিলেন যখন দুই কট্টরপন্থি হিন্দু সংগঠন অযোধ্যায় বিশাল সমাবেশের ডাক দিয়েছে। এতদিন দেশটির কট্টর হিন্দুত্ববাদী দল আরএসএস ও বিশ্ব হিন্দু পরিষদ শুধুমাত্র মন্দির নির্মাণের কথা বলেছেন। তবে সময়ের কথা উল্লেখ করেনি। এখন তারা অতি দ্রুত রাম মন্দির নির্মাণের দাবি করছে। আর মূলত এই দাবির পক্ষে জোরালো ভূমিকা পালন করছেন যোগী আদিত্যনাথ।

সরকারি টুইটার অ্যাকাউন্ট থেকে বিশ্বের সবচেয়ে উঁচু রাম মন্দির নির্মাণের ঘোষণা দেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী। সেখানে জানানো হয়, রাম মূর্তির উচ্চতা হবে ১৫১ মিটার। মূর্তিটি যে ভিতের উপর দাঁড়িয়ে থাকবে সেটি ৫০ মিটার উঁচু হবে।

যোগীর তথ্য সম্প্রচারক দপ্তরের এক কর্মকর্তা জানিয়েছেন, মূর্তি ও ভিতের উচ্চতা হবে যথাক্রমে ১৫১ ও ৫০ মিটার। রাম মূর্তির মাথায় থাকবে একটি ছাতা। সেটির উচ্চতা হবে আরও ২০ মিটারের মতো। সব মিলিয়ে মূর্তির উচ্চতা হতে পারে ২২১ মিটার। যা কি-না বিশ্বের সব থেকে উঁচু মূর্তি হিসাবে আকাশ ছোঁবে।

মূর্তিটি তৈরি হবে ব্রোঞ্জ দিয়ে। রাম মূর্তির আশেপাশে গেস্ট হাউস, মঠ, রাম কুঠি ও গুরুকূল করার পরিকল্পনা রয়েছে যোগীর। আদিত্যনাথ এর আগেও অযোধ্যায় রামের জন্মস্থানে তার মূর্তি প্রতিষ্ঠার অঙ্গীকার করেছিলেন।

জয়নিউজ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...