সেই কমলই নৌকার মাঝি

কক্সবাজার-৩

0

অনেক জল্পনা-কল্পনা, গুঞ্জনের পর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-৩ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন আলোচিত সাংসদ সাইমুম সরওয়ার কমল।

সোমবার (২৬ নভেম্বর) দুপুরে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত মনোনয়নপত্রটি সাইমুম সরওয়ার কমলের হাতে তুলে দেন দলের মনোনয়ন কমিটির নেতৃবৃন্দ।

এ খবরে রামু ও কক্সবাজার সদর উপজেলার দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের মধ্যে আনন্দ ছড়িয়ে পড়ে। উল্লসিত নেতা-কর্মীরা সড়কে নেমে এসে নেচে-গেয়ে আনন্দ প্রকাশ করেন। মিছিলে শরিক হন দলের নেতা-কর্মীসহ শত শত জনতা।

গত শনিবার থেকে কক্সবাজার-৩ (কক্সবাজার সদর-রামু) আসনে জাপা নেতা জিয়াউদ্দিন বাবলুকে মহাজোট প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়ার গুঞ্জন ছড়িয়ে পড়ে। এ খবরে গত রোববার দুপুর থেকে রামু ও কক্সবাজার সদর উপজেলার আওয়ামী লীগের কর্মী-সমর্থকরা ক্ষোভ প্রকাশ করে রাস্তায় নেমে আসে।

নৌকা প্রতীকে সাইমুম সরওয়ার কমলের পক্ষে মনোনয়নের দাবিতে দুই উপজেলার বিভিন্ন সড়কের পাশে কলাগাছ রোপণ করে প্রতীকী প্রতিবাদ শুরু করে। সোমবার সকালে আওয়ামী লীগ নেতা-কমীরা বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেন।

দুপুরে সাইমুম সরওয়ার কমলকে নৌকা প্রতীকে মনোনয়ন দেয়া হয়েছে এ খবরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধনগুলো আনন্দ মিছিলে পরিণত হয়।

মনোনয়ন নিশ্চিত হওয়ার পর সাইমুম সরওয়ার কমল তাঁর প্রতিক্রিয়ায় জয়নিউজকে বলেন, মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করছি। কৃতজ্ঞতা প্রকাশ করছি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি। তিনি আরো বলেন, দল এবং দলের হাইকমান্ড যে আশা নিয়ে আমাকে আবারও মনোনয়ন দিয়েছেন, আমি তাদের সে আশা পূরণে সর্বোচ্চ চেষ্টা করব। দলমতের উর্ধ্বে উঠে চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে কক্সবাজার সদর ও রামু উপজেলার সকল মানুষকে নৌকা প্রতীকে ভোট দেয়ার আহ্বান জানান তিনি।

জয়নিউজ/খালেদ/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...