বিএনপির কৌশল: বেশিরভাগ আসনে বিকল্প প্রার্থী

0

বেশিরভাগ আসনে বিকল্প রেখে দলীয় প্রার্থী মনোনয়ন দেওয়া শুরু করেছে বিএনপি। সোমবার (২৬ নভেম্বর) দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়নের চিঠি হস্তান্তরের মাধ্যমে এ প্রক্রিয়া শুরুর দিন রাজশাহী, রংপুর ও বরিশাল বিভাগের প্রার্থীদের হাতে মনোনয়নের চিঠি তুলে দেওয়া হয়। রাতে অন্যান্য বিভাগের কিছু প্রার্থীও দলীয় মনোনয়নের চিঠি বুঝে পেয়েছেন। আজ বাকি তিন বিভাগের প্রার্থীদের মনোনয়নের চিঠি তুলে দেওয়া হবে। জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলের শরিকদের জন্য আসন রেখে বাকি আসনগুলোতে দলীয় মনোনয়ন দিচ্ছে বিএনপি।

সতর্কতার অংশ হিসেবে দু’একটি আসন ছাড়া প্রায় সব আসনেই একাধিক প্রার্থীকে মনোনয়ন দেওয়া হয়েছে। দলের কৌশল হিসেবেই একাধিক প্রার্থী দেওয়ার কথা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলীয় মনোনয়নের চিঠি হস্তান্তরকে কেন্দ্র করে উৎসবমুখর বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয়।

বিএনপি মহাসচিব বলেন, নীতিগত সিদ্ধান্তে আমরা প্রত্যেকটি আসনে দুইজন করে প্রার্থীকে প্রাথমিক মনোনয়ন দিচ্ছি। কোনো কারণে একজনের না হলে পরেরজন যাতে সুযোগ পান। আর আমাদের সিনিয়র নেতৃবৃন্দ যেখানে যারা আছেন, সেখানে তারাই মনোনয়ন পেয়েছেন।

জয়নিউজ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...