সাতকানিয়ায় ৪ জঙ্গি গ্রেফতার

0

সাতকানিয়ায় নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ এর ৪ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (২৬ নভেম্বর) সন্ধ্যা ৭টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের মিঠাদিঘী বাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করে পুলিশ।

এসময় তাদের কাছ থেকে ককটেল জাতীয় বিস্ফোরক দ্রব্য ও জিহাদী বক্তব্য সংবলিত প্রচারপত্র উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হচ্ছেন- নাটোর সদর থানার উত্তর চৌকিদারপাড় পৌরসভার ১নং ওয়ার্ড এলাকার আব্দুল জলিল প্রামাণিকের ছেলে মোঃ আমিনুল ইসলাম (২৯), ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ থানার ৭নং হাজিপুর ইউনিয়নের ২নং ওয়ার্ড এলাকার আবু তাহের ওরফে রফিকুল হোসেন মেকারের ছেলে মোঃ শামসাদ (২৫), কক্সবাজার জেলার চকরিয়া থানার রংমহল ৯নং ওয়ার্ড এলাকার রমজান আলীর পুত্র জিয়াবুল করিম (২৩) ও একই জেলার চকরিয়া থানার কাঁকড়াপুলের ছড়া ২নং ওয়ার্ড এলাকার মোঃ শফির পুত্র সাইফুল ইসলাম (২৬)।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাসানুজ্জ্যামান মোল্যার নেতৃত্বে সাতকানিয়া থানা পুলিশ নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ এর ৪ সদস্যকে গ্রেফতার করে।

এসময় পুলিশ লোহাগাড়া থানা এলাকায় আসামিদের বাসায় তল্লাশি চালিয়ে হাতে লেখা বিতর্কিত কাগজপত্র, ১টি চাপাতি, ২টি ছুরি, ২ লিটার পেট্রোল, কিছু কোকের বোতল ও কাপড়ের ফিতা, বিভিন্ন রকমের তার ও সার্কিটসহ কিছু ইলেকট্রনিক্স সামগ্রী উদ্ধার করে।

পরে জিজ্ঞাসাবাদে করলে পলাতক আসামি কক্সবাজার জেলার চকরিয়া থানার বেহুয়া বক্কর পাড়া ২নং ওয়ার্ডের মৃত সখর মুল্লুকের ছেলে মোঃ আসহাব ও সাতকানিয়া ছদাহা মাঝের পাড়া ৭নং ওয়ার্ডের আছহাব মিয়ার ছেলে মোঃ তারেক সাংগঠনিক এবং আর্থিকভাবে তাদের সাহায্য করে আসছে বলে পুলিশকে জানিয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার হাসানুজ্জ্যামান মোল্যা জানান, ২০০৫ সাল থেকে আসামি আমিনুল মতিন মেহেদীর আদর্শ বাস্তবায়নের কাজ করছে। তিনি জামালপুর, শেরপুর, ফেনী, কুমিল্লায় কাজ করেছেন। সেপ্টেম্বরের ৩ তারিখ থেকে তিনি সাতকানিয়া, লোহাগাড়া, চকরিয়ায় ‘আল্লাহর দল’এর প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন।

জয়নিউজ/খোকন/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...