আয়কর রিটার্ন জমার সময়সীমা বৃদ্ধির আহ্বান চেম্বার সভাপতির

0

আয়কর রিটার্ন জমা দেওয়ার সময়সীমা ২০ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধি করতে জাতীয় রাজস্ব বোর্ড চেয়ারম্যান মোঃ মোশাররফ হোসেন ভূঁইয়া’র প্রতি আহ্বান জানিয়েছেন চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম।

বৃহস্পতিবার (২৭ নভেম্বর) এক চিঠিতে তিনি এ আহ্বান জানান।

চিঠিতে চেম্বার সভাপতি উল্লেখ করেন, দেশের অর্থনৈতিক ভিত্তি সুদৃঢ়করণ ও উন্নয়নে জাতীয় রাজস্ব বোর্ড আয়কর, মূসক ও শুল্কের মাধ্যমে রাজস্ব সংগ্রহ করে থাকে। বর্তমান সরকারের ঘোষণা অনুযায়ী নতুন করদাতার সংখ্যা বৃদ্ধির কোন বিকল্প নেই। সর্বস্তরের করদাতাদের সার্বিক অর্থনৈতিক প্রবৃদ্ধি ও সমৃদ্ধিতে অংশগ্রহণ এবং কর প্রদানে উৎসাহিত করার লক্ষ্যে রিটার্ন দাখিলের সময়সীমা যৌক্তিকভাবে বৃদ্ধি করা যায়।

তিনি উল্লেখ করেন, সরকার এ বছরের আয়কর রিটার্ন দাখিলের সময়সীমা ২ ডিসেম্বর নির্ধারণ করেছে। কিন্তু অনেক করদাতার পক্ষে নির্ধারিত সময়ে রিটার্ন দাখিল করা সম্ভব হবে না। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন সংশ্লিষ্টতার কারণেও অনেকে নির্ধারিত সময়ের মধ্যে রিটার্ন দাখিল করতে পারবেন না। অধিক পরিমাণ রাজস্ব আদায়ের পাশাপাশি দেশে করবান্ধব পরিবেশ অক্ষুন্ন রাখার স্বার্থে আয়কর রিটার্ন দাখিলের সময়সীমা বৃদ্ধির ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন।

জয়নিউজ/ফয়সাল/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...