সাদেক হোসেন খোকার ১০ বছর কারাদণ্ড

0

দুর্নীতি মামলায় ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপি নেতা সাদেক হোসেন খোকাসহ ৪ জনকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। রাজধানী ঢাকার বনানী সুপার মার্কেটের কার পার্কিং ইজারা নিয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় এ দণ্ড দেওয়া হয়।

বুধবার (২৮ নভেম্বর) সকাল ১১টার পর সাত বছর আগের এ মামলার রায় দেন ঢাকার বিভাগীয় স্পেশাল জজ মিজানুর রহমান খান।

খোকা ছাড়াও দণ্ডিত অপর তিন আসামি হলেন ঢাকা সিটি করপোরেশনের ইউনিক কমপ্লেক্স দোকান মালিক সমিতির সভাপতি আবদুল বাতেন নকী, সাধারণ সম্পাদক মাহমুদ হাসান আজাদ ও গুডলার্ক কার পার্কিংয়ের ম্যানেজার এইচ এম তারেক আতিক।

তাঁদের মধ্যে খোকাকে কারাদণ্ডের পাশাপাশি ২০ লাখ টাকা এবং বাকি তিনজনকে ১০ লাখ টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়।

আসামিদের মধ্যে নকী, আজাদ ও আতিক রায়ের সময় আদালতে উপস্থিত ছিলেন। তবে বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক প্রতিমন্ত্রী সাদেক হোসেন কয়েক বছর ধরে যুক্তরাষ্ট্রে রয়েছেন। তাকে পলাতক দেখিয়েই মামলার বিচার শেষ হলো।

দুদকের সহকারী পরিচালক মো. মাহবুবুল আলম ২০১২ সালের ১৫ ফেব্রুয়ারি শাহবাগ থানায় এ মামলা দায়ের করেন। ওই বছরের ৮ নভেম্বর দণ্ডবিধির ৪০৯/১০৯ ধারা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় চারজনের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয়।

২০১৫ সালের ২৯ নভেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। পরে মামলাটি বিচারের জন্য ঢাকার বিভাগীয় বিশেষ জজ আদালতে পাঠানো হয়।

গত ১৯ নভেম্বর মামলার রায় ঘোষণার কথা থাকলেও তা পিছিয়ে ২৮ নভেম্বর নতুন তারিখ রেখেছিলেন বিচারক।

জয়নিউজ

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...