খাগড়াছড়িতে পিসিপি’র ২ নেতাকর্মী গ্রেফতার

0

খাগড়াছড়িতে ইউপিডিএফ সমর্থিত ছাত্র সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)  খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা ও হিল উইমেন ফেডারেশনের নেত্রী এন্টি চাকমাকে গ্রেফতার করেছে পুলিশ।

জানা যায়, বুধবার (২৮ নভেম্বর) বিকেলে খাগড়াছড়িতে ইউপিডিএফ প্রার্থীর পক্ষে মনোনয়নপত্র জমা দিতে অমল ত্রিপুরা ও এন্টি চাকমা এবং একই দলের অপর একটি গ্রুপ ইউপিডিএফ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী নুতন কুমার চাকমা ও সচিব চাকমার পক্ষে মনোনয়নপত্র জমা দিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে আসেন। মনোনয়নপত্র জমাদান শেষে সেখান থেকে বের হওয়ার সময় পুলিশ তাদের দু’জনকে আটক করে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন টিটো বলেন, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে হত্যা, অপহরণ এবং সরকারি কাজে বাধা প্রদানসহ একাধিক অভিযোগ রয়েছে। বুধবার বিকেলে খাগড়াছড়ি উপজেলা পরিষদ চত্বর এলাকা থেকে অমল ত্রিপুরা ও এন্টি চাকমাকে আটক করা হয়। আটককৃতদের বৃহস্পতিবার আদালতে প্রেরণ করা হবে।

এদিকে পিসিপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা সভাপতি অমল ত্রিপুরা এবং জেলা সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও হিল উইমেন্স ফেডারেশনের জেলা শাখার সদস্য এন্টি চাকমাকে আটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) কেন্দ্রীয় সভাপতি বিপুল চাকমা ও সাধারণ সম্পাদক সুনয়ন চাকমা।

জয়নিউজ/জাফর/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...