হাটহাজারীতে বিএনপির ৭ নেতাকর্মীকে অর্থদণ্ড

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন

0

হাটহাজারীতে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৭ জনকে অর্থদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার (২৮ নভেম্বর) রাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রুহুল আমিন এ অর্থদণ্ড প্রদান করেন। দণ্ডপ্রাপ্তরা বিএনপির জেলা ও উপজেলা পর্যায়ের নেতাকর্মী ও সমর্থক বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী ও থানা পুলিশ সূত্র জানায়, চট্টগ্রাম-৫ (হাটহাজারী) আসনে সাবেক মন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন বিএনপি থেকে দলীয় মনোনয়ন পাওয়ার খবর উপজেলায় ছড়িয়ে পড়লে দলীয় নেতাকর্মী ও সমর্থকরা হাটহাজারী কলেজ গেইটের পার্শ্ববর্তী ফায়ার সার্ভিস স্টেশনের সামনে জড়ো হতে থাকে।

পরে নেতাকর্মী ও সমর্থকরা ফায়ার সার্ভিস স্টেশনের সামনে থেকে একটি আনন্দ মিছিল বের করে। মিছিলটি কাচারী রোড হয়ে হাটহাজারী বাজার প্রদক্ষিণ করে ডাক বাংলো সড়কে পৌঁছুলে পুলিশি বাধার সামনে পড়ে। এসময় মডেল থানা পুলিশ হাটহাজারী বড় মাদ্রাসার সামনে থেকে ধাওয়া করে ৭ নেতাকর্মী ও সমর্থককে আটক করে।

আটককৃতরা হলেন মির্জাপুর ইউনিয়নের মৃত বাদশা মিয়ার ছেলে এমরান উদ্দিন চৌধুরী, মেখল ইউনিয়নের আবু তাহেরের ছেলে মো. সাইফুল ইসলাম ও একই ইউনিয়নের মৃত হোসেন আহমদের ছেলে মো. আবদুল্লাহ, হাটহাজারী পৌরসভার মোহাম্মদপুর গ্রামের দিদারুল আলমের ছেলে দেলোয়ার হোসেন, পৌর এলাকার আজম উদ্দীনের ছেলে মোহাম্মদ নেজাম উদ্দিন, ফটিকছড়ি উপজেলার নারায়ণহাট এলাকার মো. হোসেনের ছেলে আব্দুল্লাহ ফারুক এবং একই এলাকার মো. রাসেল।

ওই দিন রাতে আটককৃতদের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে হাজির করা হয়। এসময় নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করার দায়ে অভিযুক্ত ৭ জনকে ৫ হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান করা হয়।

জয়নিউজ/আবু তালেব/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...