জামায়াত ছাড়া বিএনপি অচল: কাদের

0

বিএনপি নেতাদের মনোনয়ন জমা দিতে না পারার কারণ ব্যাখ্যা করতে গিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নিজেদের কারণে মনোনয়ন জমা দিতে পারেননি বিএনপি নেতারা।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) দুপুরে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘আমি যতদূর জানি, তাদের মধ্যে দুইজন আছেন কাঙ্ক্ষিত জায়গা থেকে মনোনয়ন পাননি বলে মনোনয়ন জমা দেননি। আর মির্জা আব্বাস সময়মতো মনোনয়ন জমা দেননি। নির্বাচন কমিশন তাই তাঁর মনোনয়ন জমা নেয়নি।’

তিনি বলেন, তাদের ভিতরে জগাখিচুড়ি অবস্থা বিরাজ করছে। নেতারা মির্জা ফখরুলের কন্ট্রোলের বাইরে। ঐক্যফ্রন্টও ঐক্যবদ্ধ নয়।

বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের হয়রানি করা হচ্ছে এমন অভিযোগের জবাবে তিনি বলেন, তথ্য-প্রমাণ দিয়ে বলুন কোথায় কোথায় আপনাদের প্রার্থীকে বাধা দেওয়া হচ্ছে। নির্বাচন কমিশন তার ব্যবস্থা নেবে।

জামায়াতের ভেতরও মুক্তিযোদ্ধা আছে বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, এরা তাদের মনগড়া মুক্তিযোদ্ধা। জামায়াত ছাড়া বিএনপি অচল।

বিএনপি থেকে মনোনয়নপ্রাপ্ত শাকিলা ফারজানা প্রসঙ্গে কাদের বলেন, বিএনপি যাদের মনোনয়ন দিয়েছে তাদের অনেকে জঙ্গিদের সাথে জড়িত।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে এ প্রত্যাশা ব্যক্ত করে তিনি বলেন, আমরা চাই না একা একা নির্বাচন করতে। কিন্তু বিএনপি যদি নির্বাচনে না এসে বলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচনে জয়ী হয়ে গেছি, তাহলে হবে না। অবশ্য তারা নির্বাচনে না আসলে তাদের নিবন্ধন বাতিল হয়ে যাবে, সেটা তাঁরা জানেন।

ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক প্রসঙ্গে তিনি বলেন, ইউরোপীয় পার্লামেন্ট মনে করছে বাংলাদেশে এই মুহূর্তে নির্বাচনের সহায়ক পরিবেশ বিরাজ করছে। তাই তারা নির্বাচনের সময় পর্যবেক্ষক পাঠাবে না। এটা তাদের অভ্যন্তরীণ বিষয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আহম্মদ হোসেন, বি এম মোজাম্মেল, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুস সবুর, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

জয়নিউজ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...