‘সমবায় আন্দোলন বঙ্গবন্ধুর অর্থনৈতিক মুক্তির পথ নির্দেশিকা’

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সমবায় আন্দোলন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অর্থনৈতিক মুক্তির পথ নির্দেশিকা।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) বিকেলে নগরভবনে জাতীয় সমবায় পদক-২০১৭ প্রাপ্তি উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলা আয়োজিত সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন।

মেয়র নাছির বলেন, নৌকা প্রতীক স্বাধীনতা ও সার্বভৌমত্বের বিজয়তরী। এ তরীকে সামনের দিকে এগিয়ে নিতে আমাদের সকলকে ঐক্যবদ্ধ প্রয়াস চালাতে হবে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির জন্য একটি কঠিন চ্যালেঞ্জ।

এ চ্যালেঞ্জ মোকাবেলায় তিনি চট্টগ্রাম মহানগর এলাকায় ৬টি সংসদীয় আসনে নৌকার মাঝিদের বিজয়ী করার জন্য একটি সুসংগঠিত সাংস্কৃতিক স্কোয়াড গঠনের আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আইইবি চট্টগ্রাম কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক খোরশেদ আলম ও সংগঠনের সহসভাপতি সুমন দেবনাথের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পাথরঘাটা ওয়ার্ড কাউন্সিলর ইসমাইল বালি, মেয়রের একান্ত সচিব রায়হান ইউসুফ, পিএ সৈয়দুর রহমান, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য আবদুল মান্নান ফেরদৌস, চট্টগ্রাম মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. রেজোয়ান রায়হান, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সদস্য সাংবাদিক রুবেল খান, আওয়ামী লীগ নেতা ফিরোজ আহমেদ, ডবলমুরিং থানা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তফা কামাল টিপু, দি চিটাগাং কো-অপারেটিভ হাউজিং সোসাইটির সাবেক পরিচালক মোহাম্মদ সাজ্জাদ, সংস্কৃতিকর্মী মাসুদ উদ্দিন হামেদ নেওয়াজ, আরিফুর রহমান, সাহেল আহমেদ প্রমুখ।

জয়নিউজ/কাউছার/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...