ইমার্জিং কাপের দল ঘোষণা, সোহান অধিনায়ক

0

নুরুল হাসান সোহানকে অধিনায়ক ও মোসাদ্দেক হোসেন সৈকতকে সহ অধিনায়ক করে ইমার্জিং কাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এই টুর্নামেন্টকে সামনে রেখে ২৩ খেলোয়াড়ের একটা তালিকা তৈরি করেছিল নির্বাচকরা। ২৩ খেলোয়াড়ের এ তালিকায় ছিলেন এনামুল হক বিজয়, তাসকিন আহমেদের মতো জাতীয় দলের বাইরে থাকা তারকারা। এই দলটা আজ ১৫ জনে নেমে এসেছে। ২৩ জনের তালিকায় থাকা একটি নামের পাশে ‘প্রশ্ন চিহ্ন’ দিয়ে রেখেছিলেন নির্বাচকেরা। নামটি হচ্ছে সাব্বির রহমান।

আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ থাকা সাব্বির এই টুর্নামেন্টে খেলবেন কি না, সেটি নিয়ে হয়েছে আলোচনা। কেননা এটা একটা আন্তর্জাতিক টুর্নামেন্ট। আর যেহেতু সাব্বির আন্তর্জাতিক ক্রিকেটেই ছয় মাস নিষিদ্ধ।

দলে প্রতিভাবান ও প্রতিশ্রুতিশীল পেসার শরিফুল ইসলাম, কাজী অনিক ও মোহর শেখের সঙ্গে আছেন সৈয়দ খালেদ আহমেদ ও শফিউল ইসলাম। স্পিন ডিপার্টমেন্টে আছে নাইম হাসান, আফিফ হোসেন ধ্রুব ও তানবির ইসলাম।

৬ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্ট আয়োজন করছে শ্রীলঙ্কা ও পাকিস্তান। দুটি গ্রুপে ভাগ হয়ে টুর্নামেন্টে অংশ নিচ্ছে আট দল। ৬ ডিসেম্বর করাচিতে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু করবে বাংলাদেশ। ৭ তারিখ দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ হংকং। ৯ ডিসেম্বর গ্রুপ পর্বের শেষ ম্যাচে স্বাগতিক পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।

ইমার্জিং কাপের জন্য ১৫ সদস্যের বাংলাদেশ দল: কাজী নুরুল হাসান সোহান (অধিনায়ক ও উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন সৈকত (সহ অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, মিজানুর রহমান, শফিউল ইসলাম, জাকির হাসান, সাইফ হাসান, ইয়াসির আলি চৌধুরী, তানবির ইসলাম, আফিফ হোসেন ধ্রুব, নাইম হাসান, শরিফুল ইসলাম, কাজী অনিক ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ ও মোহর শেখ।

জয়নিউজ/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...