আজ ইত্যাদি

0

জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র এবারের পর্বটি ধারণ করা হয়েছে প্রাকৃতিক রূপবৈচিত্র্যের অপূর্ব লীলাভূমি সুনামগঞ্জ জেলার দুর্গম অঞ্চল সীমান্তঘেঁষা তাহিরপুর উপজেলার টেকেরঘাটে।
এবারের পর্বটির দৃশ্য ধারণ করা হয়েছে দিনের বেলা। উদ্দেশ্য, সুনামগঞ্জের প্রাকৃতিক সৌন্দর্য তুলে আনা। এ পর্বে আছে সুনামগঞ্জের ইতিহাস, ঐতিহ্য ও প্রাকৃতিক সৌন্দর্যের ওপর তথ্যভিত্তিক প্রতিবেদন। দেওয়ান হাছন রাজা, রাধারমণ দত্ত, দুর্বিন শাহ, শাহ আবদুল করিমসহ আরও বহু মনীষীর ওপর আছে তথ্যভিত্তিক অনুসন্ধানী আয়োজন। আছে মাইনুল মাজেদিনের ঘড়ি সংগ্রহের ওপর একটি প্রতিবেদন।
জার্মানপ্রবাসী শৌখিন দৌড়বিদ বাংলাদেশের নবাবগঞ্জের শিবশংকর পালের ওপর রয়েছে আরেকটি প্রতিবেদন। বিদেশি প্রতিবেদনে রয়েছে দক্ষিণ আফ্রিকার ওপর একটি তথ্যবহুল প্রতিবেদন।

এবারের ইত্যাদিতে সুনামগঞ্জের মরমী সাধক দেওয়ান হাছন রাজা, রাধারমণ দত্ত, দুর্বিন শাহ ও শাহ্ আবদুল করিমের লেখা চারটি গানের অংশ বিশেষের সমন্বয়ে মূল গানটি গেয়েছেন এই সিলেটেরই সন্তান শিল্পী শুভ্রদেব, সেলিম চৌধুরী ও সহশিল্পীরা। আরেকটি গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন টেকেরঘাটের স্থানীয় নৃত্যশিল্পীরা। তাছাড়া বরাবরের মতো রয়েছে নিয়মিত দর্শক পর্ব, বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কিছু সরস নাট্যাংশ।

ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। অনুষ্ঠানটি শুক্রবার (৩০ নভেম্বর) রাত ৮টার বাংলা সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে।

জয়নিউজ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...