রাজধানীতে তাবলিগ জামাতের দু’গ্রুপে সংঘর্ষ

0

রাজধানীর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উত্তরা বিমানবন্দর এলাকায় তাবলিগ জামাতের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। একপক্ষ অপরপক্ষকে ঠেকাতে বিমানবন্দর সড়কের উভয়পাশে অবস্থান নেওয়ায় ওই রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে গেছে। ঢাকা-ময়মনসিংহ সড়কের উত্তরা, হাউজ বিল্ডিং, বিমানবন্দর, খিলক্ষেত ছাড়িয়ে গেছে যানজট।

শনিবার (১ ডিসেম্বর) ভোর থেকেই আশকোনা এলাকায় মারমুখী অবস্থান নেয় তাবলিগ জামাতের দুই গ্রুপ। উত্তরার আব্দুল্লাহপুরে অবস্থান নেয় আরেকপক্ষ। সংঘর্ষের পর ধাওয়া-পাল্টা ধাওয়ায় সড়ক স্থবির হয়ে পড়ে।

ডিএমপির উত্তরা জোন ট্রাফিকের সহকারী কমিশনার (এসি) জুলফিকার জুয়েল বলেন, রাজধানীর অদূরে টঙ্গিতে জোড় (সম্মেলন) অনুষ্ঠিত হওয়াকে কেন্দ্র করে বিবাদে জড়ায় তাবলিগ জামাতের দুই গ্রুপ। এক গ্রুপ অপর গ্রুপকে ঠেকাতে শনিবার ভোর থেকে উত্তরায় বিমানবন্দর সড়কের উভয়পাশে অবস্থান নিয়েছে। আমাদের ফোর্স কাজ করছে। উভয়পক্ষের মুরুব্বিদের সঙ্গে যোগাযোগ করে পরিস্থিতি স্বাভাবিকের চেষ্টা করা হচ্ছে।

উল্লেখ্য, গত এপ্রিলে দিল্লির নিজামুদ্দিন মারকাজের বর্তমান মুরব্বি মাওলানা সাদ কান্ধলভীর বিতর্কিত বক্তব্য নিয়ে তাবলিগ জামাতের দুই গ্রুপে বিভেদের কারণে মারামারির ঘটনা ঘটেছিল।

জয়নিউজ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...