টঙ্গীতে তাবলিগের দুই পক্ষে সংঘর্ষ, নিহত ১

0

টঙ্গীতে তাবলিগ জামাতের দুই পক্ষের সংঘর্ষে ইসমাইল মণ্ডল (৭০) নামে এক বৃদ্ধ নিহত ও অর্ধশতাধিক আহত হয়েছেন। শনিবার (১ ডিসেম্বর) জোড় ইজতেমাকে কেন্দ্র করে তাবলিগের দিল্লি মারকাজ এবং দেওবন্দ মাদ্রাসার অনুসারীদের মধ্যে সংঘর্ষে এই হতাহতের ঘটনা ঘটে।

নিহতের মাথায় আঘাতের চিহ্ন ছিল বলে জানিয়েছে পুলিশ। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। তাদেরকে টঙ্গী সরকারি হাসপাতাল ও স্থানীয় বেসরকারি হাসপাতালগুলোতে ভর্তি করা হয়েছে।

সকালে দুই পক্ষ ইজতেমা মাঠ ও আশেপাশের সড়কে অবস্থান নিলে রাজধানীর বিমানবন্দর সড়কের টঙ্গীমুখী অংশে যান চলাচল বন্ধ থাকায় সৃষ্টি হয় তীব্র যানজট। এতে ভোগান্তিতে পড়েন বিদেশগামী এবং দূর পাল্লার যাত্রীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে টঙ্গীর কামারপাড়া থেকে একদল মুসল্লি লাঠিসোঁটা হাতে ইজতেমা ময়দানের ১ নম্বর প্রবেশদ্বারে প্রতিপক্ষের অনুসারীদের ওপর হামলা চালান। মুহূর্তের মধ্যে স্থানটি রণক্ষেত্রে পরিণত হয়। আধা ঘণ্টা পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ চলার পর পুলিশের হস্তক্ষেপে তা নিয়ন্ত্রণে আসে।

এর আগে ১৫ নভেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল তাবলিগ জামাতের বিবদমান দুই পক্ষকে নিয়ে বৈঠক করেন। বৈঠকে দুই পক্ষের বক্তব্য ও অবস্থানের কারণে আসছে বছরের বিশ্ব ইজতেমা স্থগিত ঘোষণা করে সরকার।

জয়নিউজ/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...