‘যারা স্বীকৃতি দিতে চায়নি তাদের রোল মডেল এখন বাংলাদেশ’

0

যে দেশগুলো বাংলাদেশকে স্বীকৃতি দিতে চায়নি, তাদের কাছে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল বলে মন্তব্য করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামেদ।

তিনি আরো বলেন, এ দেশকে সমৃদ্ধ করতে তরুণ সমাজকে মানবিক মূল্যবোধসম্পন্ন নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। ‘প্রয়াস’ সম্মিলিতভাবে তরুণদের মানবিক সত্ত্বার বিকাশে ভূমিকা রেখে চলেছে।

সামাজিক সংগঠন প্রয়াসের দশ বছর পূর্তি উপলক্ষে প্রয়াস অ্যাওয়ার্ড-১৮ প্রদান অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের সভাপতি হাসান মুরাদ চৌধুরী মামুনের সভাপতিত্বে নগরীর রিমা কনভেশন হলে শনিবার সন্ধ্যায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন নিষ্পাপ অটিজম ফাউন্ডেশনের সভাপতি এম নাসিরুল হক। তিনি এসময় বলেন, পৃথিবীর সকল মানুষের অধিকার সমান। তাই সকলকে যার যার স্থান থেকে পাশের মানুষের অধিকার নিশ্চিতে সচেতন থাকতে হবে। অন্যের অধিকার প্রতিষ্ঠার মধ্য দিয়ে নিজের জীবনের আনন্দ খুঁজে নিতে হবে।

তিনি সামাজিক সংগঠন হিসেবে প্রয়াসের অগ্রযাত্রার সমৃদ্ধি কামনা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লায়ন্স চট্টগ্রাম জেলা গভর্নর নাছির উদ্দীন চৌধুরী, মুখ্য আলোচক ছিলেন মাল্টি প্রজেক্ট ডেভেলপমেন্ট প্রা. লিমিটেডের চেয়ারম্যান প্রকৌশলী মোমিনুল হক।

অতিথি ছিলেন লায়ন মোস্তাক হোসাইন এমজেএফ, প্রকৌশলী মনজারে খোরশেদ আলম, লায়ন সন্তোষ কুমার নন্দী, প্রফেসর ডা. রাশেদা সামাদ, ডা. জাকিরুল ইসলাম, কাউন্সিলর আনজুমান আরা বেগম ও জাহাঙ্গীর আলম।

প্রয়াসের পক্ষ থেকে অনুষ্ঠানে আরো সংবর্ধনা দেওয়া হয় গউস ফ্যাশনের পরিচালক মঞ্জুর মোরশেদ ফিরোজ, শিল্পী আবদুল মান্নান রানা, টেকনো ট্রেড ইন্টারন্যাশনাল এসোসিয়েটের ব্যবস্থাপনা পরিচালক শামসুল হক, সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম, লিটল জুয়েলস স্কুলের ভাইস প্রিন্সিপাল ফারাহনাজ কাইয়ুম ও লায়ন হুমায়ুন কবিরকে।

জয়নিউজ/অভি/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...