‘এবারের নির্বাচন আত্মমর্যাদা সমুন্নত রাখার নির্বাচন’

0

আসন্ন নির্বাচনের গুরুত্ব তুলে ধরে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, এবারের নির্বাচন আত্মমর্যাদা সমুন্নত রাখার নির্বাচন। বিশ্বসভায় মাথা উঁচু করে দাঁড়ানোর নির্বাচন। তাই প্রশ্নবিদ্ধ নির্বাচন করে আমরা কিছুতেই বিশ্বের দরবারে আমাদের সম্ভ্রম খোয়াতে পারি না।

সোমবার (৩ ডিসেম্বর) নির্বাচন কমিশন ভবনে নির্বাচনি কর্মকর্তাদের প্রশিক্ষণ উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। ১৩টি জেলার ৪০৮ জনকে এ প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

জনমনে আস্থার পরিবেশ তৈরির আহ্বান জানিয়ে এই নির্বাচন কমিশনার বলেন, দেশে নানা সময় নানা প্রক্রিয়ায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। কখনো তত্ত্বাবধায়ক সরকারের অধীনে, কখনো সেনা সমর্থিত সরকারের অধীনে কিংবা কখনো দলীয় সরকারের অধীনে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন যে প্রক্রিয়ায় হোক না কেন, তাকে ভিন্নখাতে প্রবাহিত হতে দেওয়া যাবে না। জনমনে আস্থার পরিবেশ তৈরি করতে হবে।

তিনি আরও বলেন, নির্বাচনি কর্মকর্তাদের সাহসিকতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। দায়িত্ব পালনে কোনো শিথিলতা বরদাশত করা হবে না।

এসময় সব প্রার্থীর জন্য সমান সুযোগ নিশ্চিত করার আহ্বান জানান মাহবুব তালুকদার। তিনি বলেন, নির্বাচনী কর্মকর্তাদের কাছে চাওয়া খুবই সামান্য। একজন ভোটার যেন নির্ভয়ে তার পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন, সেই আস্থার পরিবেশ তৈরি করতে হবে।

জয়নিউজ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...