মনোনয়ন নিয়ে নাটক করেছে বিএনপি: ড. হাছান মাহমুদ

0

বিএনপি মনোনয়ন নিয়ে নাটক করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় নগরের দেওয়ানজি পুকুর পাড় এলাকার বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি জেনেশুনে মামলায় দণ্ডপ্রাপ্ত আসামি, ঋণখেলাপি ও বিলখেলাপিদের মনোনয়ন দিয়েছে।

তিনি বলেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ অভিযোগ করেছেন, টার্গেট করে ৫০ জন নেতার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এটা মিথ্যাচার। রিজভী আহমেদের কাজ নিয়মিত মিথ্যাচার করা। আসলে রিজভী অসুস্থ।

তার বক্তব্য অনুযায়ী খালেদা জিয়ার মনোনয়ন ফরম টার্গেট করেই নাকি বাতিল করা হয়েছে । খালেদা জিয়ার জন্য মনোনয়ন ফরম নেওয়ার সময় বিএনপি মহাসচিব কান্না করে বলেছিলেন, এবারই প্রথম খালেদা জিয়া ছাড়া নির্বাচন করতে হচ্ছে। খালেদা জিয়া ইতোমধ্যে দশ বছরের দণ্ডপ্রাপ্ত আসামি। বিএনপি জানত খালেদা জিয়ার মনোনয়ন কখনো বৈধ হবে না।

চট্টগ্রাম অঞ্চলেও ‍ঋণ খেলাপি-বিল খেলাপিদের মনোনয়ন দেওয়া হয়েছে। বিএনপি মনোনয়ন ফরম বিক্রি করার সময় এ ব্যাপারে সতর্ক ছিল। বিএনপি জানত, অনেকের মনোনয়ন টিকবে না। তাই তারা একটি আসনের বিপরীতে কয়েকজনকে মনোনয়ন দেয়। ৩শ’ আসনে  ৮শ’ মনোনয়ন দিয়েছে। ১শ’র উপর মনোনয়ন বাতিল হয়েছে। সুনির্দিষ্টি কারণেই এসব মনোনয়ন বাতিল হয়েছে।

তিনি আরো বলেন, সংবিধানে উল্লেখ আছে, কেউ দুই বছর দণ্ডপ্রাপ্ত হলে নির্বাচন করতে পারবেন না । এই সংবিধান আওয়ামী লীগ রচনা করেনি। সংবিধান রচনা করেছেন ড.কামাল হোসেন । অর্থাৎ তারা মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে একটি নাটক করেছে।

বিএনপিকে অনুরোধ করব নাটক না করে নির্বাচনের প্রতি মনোযোগী হন। তাহলে তাদের দল এবং গণতন্ত্র উপকৃত হবে।
তিনি জানান, আমাদের দল মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে  সতর্ক ছিল। মনোনয়ন ফরম বিক্রির সময় দলের পক্ষ থেকে দেখা হয়েছে প্রার্থী ঋণ খেলাপি-বিল খেলাপি কি-না । আওয়ামী লীগ যাচাই-বাছাই করেই মনোনয়ন দিয়েছে।

সংবাদ সম্মেলনে তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, হাছান মাহমুদের একান্ত সচিব এমরুল করিম রাশেদ,  রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গির আলম বাদশা, মৌলভী হাসান, যুবলীগের সাধারণ সম্পাদক মো. ইউনুস, সেচ্ছাসেবক লীগের হেলাল উদ্দিন,বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সদস্য ওয়ায়েস কাদের, উত্তর জেলা ছাত্রলীগের মাহামুদুল হক  প্রমুখ।

জয়নিউজ/কাউসার/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...