মেয়র নাছিরসহ স্মার্ট লাইসেন্স কার্ড পেলেন ২৪ জন

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. মাহাবুবুল আলম, পিএইচপি গ্রুপের চেয়ারম্যান সুফি মিজানুর রহমান এবং ইস্পাহানি গ্রুপের চেয়ারম্যান রবিন আহমেদসহ ২৪ জনকে ১৬ ধরনের স্মার্ট লাইসেন্স কার্ড প্রদান করেছেন  চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আব্দুল মান্নান ও জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন।

বুধবার (৫ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এই স্মার্ট আর্মস লাইসেন্স কার্ড ও স্মার্ট ডিলিং লাইসেন্স কার্ড প্রদান করা হয়। এসময় জেলা প্রশাসনের ল্যান্ড ম্যানেজমেন্ট ওয়েবসাইট ও চট্টগ্রাম চিড়িয়াখানার ওয়েবসাইট ও অ্যাপসেরও আনুষ্ঠানিক উদ্বোধন করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আব্দুল মান্নান।

এসময় বিভাগীয় কমিশনার বলেন, দেশে আনুষ্ঠানিকভাবে স্মার্ট আর্মস লাইসেন্স কার্ডের যাত্রা শুরু হল আজ। যা পর্যায়ক্রমে চট্টগ্রামের সব অস্ত্রের মালিককে দেওয়া হবে। শুধু তাই নয়, বাংলাদেশ যে ডিজিটাল হয়েছে তার আরেকটি প্রমাণ হচ্ছে এটি। আজকে আমরা কয়েকটি ওয়েবসাইটের উদ্বোধন করেছি। এর একটির মাধ্যমে মানুষ খুব সহজেই আগ্নেয়াস্ত্রের লাইসেন্সের আবেদন করতে পারবে। আবার কেউ যদি জানতে চায় এল.এ শাখার টাকা কী কারণে আটকে আছে তা ল্যান্ড মিউটেশন সিস্টেমের মাধ্যমে জানতে পারবে। আবার জেলা প্রশাসনের কাছে কেউ অভিযোগ দিতে চাইলে এখন খুব সহজেই  তা করতে পারবেন।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন বলেন, ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের লক্ষ্যে সরকারি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য আগ্নেয়াস্ত্রসহ সকল ধরনের লাইসেন্স সেবার জন্য একটি করে অনলাইন পোর্টাল থাকবে। নকল প্রতিরোধে স্মার্ট  কার্ড লাইসেন্সটিতে ১৪ ধরনের নিরাপত্তা যুক্ত করা হয়েছে। তাৎক্ষণিক সাত ধরনের লাইসেন্সের বিভিন্ন তথ্য যাচাই-বাছাই করা যাবে।

যারা স্মাট লাইসেন্স কার্ড পেয়েছেন তাদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন- ফার্মিক গ্রুপের মহিউদ্দিন বাচ্চু, সুকুমার চন্দ্র পাল, আমজাদ হোসেন, মোঃ মঈনুল আলম সায়মন, মৃণাল কান্তি ধর, স্বপন চৌধুরী, জগন্নাথ বৈষ্ণব, স্বপন বৈষ্ণব, তপন বৈষ্ণব, মোঃ খালেদ শরীফ, আবদুল করিম, মনজুরুল হক, ফরিদুল আলম, বিষ্ণু কুমার সিংহ ও মোঃ ইব্রাহিম খলিল।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মাশহুদুল কবিরের সঞ্চালনায় এবং জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. মাহাবুবুল আলম, সিএমপির উপ পুলিশ কমিশনার (দক্ষিণ) মেহেদী হাসান।

প্রসঙ্গত, উদ্বোধন হওয়া চট্টগ্রাম চিড়িয়াখানার ওয়েবসাইটটি হচ্ছে www.chittagongzoo.gov.bd এবং ভূমি-ব্যবস্থাপনা বিষয়ক ওয়েব অ্যাপ্লিকেশনটি হচ্ছে www.landmutuation.com ।

জয়নিউজ/কাউছার/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...