সিভাসুতে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা ম্যুরালের উদ্বোধন

বাংলাদেশের দীর্ঘ স্বাধীনতা সংগ্রামের বিভিন্ন পর্যায়ে বঙ্গবন্ধুকে সবসময় সাহস ও প্রেরণা যুগিয়েছেন বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব। বঙ্গবন্ধু কারাগারে অন্তরীণ থাকাকালে তিনি পরিবারের পাশাপাশি দলেরও হাল ধরেছিলেন। বঙ্গমাতার ভূমিকার কারণে স্বাধীনতার আন্দোলন চোরাবালিতে হারিয়ে যায়নি।

- Advertisement -

বুধবার (৫ ডিসেম্বর) বিকেলে চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) বঙ্গমাতা ফজিলাতুন্নেছা হলে নবনির্মিত ‘বঙ্গমাতা ফজিলাতুন্নেছা ম্যুরাল’এর উদ্বোধনী অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব কথা বলেন।

- Advertisement -google news follower

প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দেশের প্রত্যেকটি ক্ষেত্রে দৃশ্যমান উন্নতি হয়েছে। এ বিষয়ে বিতর্কের কোনো সুযোগ নেই। তিনি উন্নয়নের এই ধারাবাহিকতা বজায় রাখার জন্য মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির পাশে দাঁড়ানোর জন্য সকলের প্রতি আহ্বান জানান।

প্রধান পৃষ্ঠপোষকের বক্তৃতায় সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ বলেন, বেগম ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন একজন মহীয়সী নারী। তিনি আমৃত্যু বঙ্গবন্ধুর পাশে থেকে বাঙালির জন্য নিঃস্বার্থভাবে কাজ করে গেছেন।

- Advertisement -islamibank

বঙ্গমাতা ফজিলাতুন্নেছা হলের প্রভোস্ট প্রফেসর ড. জান্নাত আরা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নুরুল আবছার খান, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ডা. মো. রায়হান ফারুক, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর মো. আবদুল হালিম, ভারপ্রাপ্ত ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন।

জয়নিউজ/কাউছার/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM