চবি প্রশাসনকে ছাত্রদলের স্মারকলিপি

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হল ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়া’ হলের নামফলক পুনঃস্থাপনের দাবিতে প্রশাসনকে স্মারকলিপি দিয়েছে চবি ছাত্রদল।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় সভাপতি খুরশেদুল আলম ও সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম শহিদের নেতৃত্বে ছাত্রদল প্রক্টরের মাধ্যমে এই স্মারকলিপি প্রদান করে।

চবি ছাত্রদল সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া হল বিশ্ববিদ্যালয়ের সম্পদ। হলের নামফলক ভাঙচুর করে বিশ্ববিদ্যালয়ের সম্পদ ক্ষতিগ্রস্ত করায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের উচিত ছিল এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া। কিন্তু তা না করে উল্টো প্রক্টর মহোদয় সংবাদমাধ্যমে কেউ লিখিত অভিযোগ করেনি বলে মন্তব্য করেন।

তিনি আরো বলেন, প্রশাসনের এরকম পক্ষপাতদুষ্ট মনোভাব আমাদের মর্মাহত করে। এখন তো আমরা স্মারকলিপি দিয়েছি। আশা করি জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করে ক্ষতিগ্রস্ত নামফলক দ্রুত পুনঃস্থাপন করে নিরপেক্ষতার পরিচয় দিবেন তিনি। অন্যথায় চবি ছাত্রদল কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

উল্লেখ্য, ৪ ডিসেম্বর চবি ছাত্রলীগের নেতাকর্মীদের একাংশ হলের নামফলক ভেঙে দেয়। এ প্রেক্ষিতে ছাত্রদল সেদিনই প্রতিবাদ জানায়। বৃহস্পতিবার স্মারকলিপি প্রদান করল তারা।

বিশ্ববিদ্যালয় ছাত্রদল নামফলক পুনঃস্থাপনের পাশপাশি এই ঘটনায় জড়িতদের বিচারও দাবি করেছে।

জয়নিউজ/অভি/ফারুক/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...