৮ ডিসেম্বর চেম্বারে এসএমই মেলা

0

ক্ষুদ্র ও মাঝারি শিল্প বিকাশ, দেশীয় পণ্যের প্রদর্শন এবং বিপণনের জন্য চট্টগ্রাম চেম্বারের উদ্যোগে তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক এসএমই মেলা। ৮ ডিসেম্বর বিকেল ৩টায় নগরের আগ্রাবদস্থ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে এই মেলা উদ্বোধন করবেন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র (এফবিসিসিআই) সভাপতি মো. শফিউল ইসলাম (মহিউদ্দিন)।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) দুপুর সোয়া ১২টায় ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

তিনি বলেন,  উন্নত দেশগুলো এসএমই খাতে সক্ষমতা বাড়ানোর মাধ্যমে অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন করেছে। এ খাত যে কোনো দেশের অর্থনীতির চালিকা শক্তি। আমাদের দেশীয় পণ্যের প্রদর্শনের মাধ্যমে ভোক্তাদের অবহিতকরণ, আন্তর্জাতিক  পণ্যের সঙ্গে দেশীয় পণ্যের তুলনামূলক বিশ্লেষণ, পণ্যের মান উন্নয়ন, নতুন উদ্যোক্তা সৃষ্টি এবং এসএমই অর্থায়ন সম্পর্কে ধারণা দিতে এ মেলার আয়োজন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন  চেম্বারের  সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালক অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), ওমর হাজ্জাজ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের মেলা প্রাইম জোন এবং জেনারেল জোন এ দুই ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। প্রাইম জোনে ২৪টি স্টল এবং জেনারেল জোনে ৩৫টি স্টল থাকবে। মেলায় অংশ নিচ্ছে  দেশের শীর্ষস্থানীয় ৯টি ব্যাংকসহ, চামড়াজাত পণ্য, পাটজাত পণ্য, কৃষি পণ্য, হস্তশিল্প, প্লাষ্টিক, চিকিৎসা, সেবা ও পর্যটন খাতের ৪৫টির ও বেশি প্রতিষ্ঠান । এছাড়া  টেলিকমিউনিকেশন বিভাগ থেকে মেলায় অংশ নিচ্ছে গ্রামীণফোন।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত  চলবে এ মেলা। মেলায় প্রবেশ সকলের জন্য উন্মুক্ত রাখা হয়েছে।

জয়নিউজ/ফয়সার/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...