ভারতকে একাই টানলেন পূজারা

0

শুরুতেই ৪১ রানে ৪ উইকেট হারিয়ে রীতিমতো ধুঁকতে থাকে ভারতীয় ব্যাটিং লাইনআপ। সেখান থেকে পূজারার সেঞ্চুরিতে দিনশেষে ৯ উইকেটে ২৫০ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করেছে সফরকারীরা।

এদিন অ্যডিলেড ওভালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। আগে ব্যাট করতে নেমে মিচেল স্টার্ক ও  জশ হ্যাজেলউডদের বোলিং তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ভারত। শুরুর দিকে লোকেশ রাহুল (২), মুরালি বিজয় (১১), বিরাট কোহলি (৩) ও আজিঙ্কা রাহানে (১৩) ফিরে গেলে চাপ বাড়তে থাকে।

দলের এমন বিপর্যয়ে একাই সংগ্রাম করতে দেখা গেছে পূজারাকে। শুরুতে রোহিত শর্মার সঙ্গে জুটিতে দলকে দাঁড়ানোর সুযোগ করে দেন পূজারা। কিন্তু দলীয় ৮৬ রানে রোহিতকে (৩৭) ফিরিয়ে ৪৫ রানের এই জুটি ভাঙেন নাথান লায়ন।

তারপর তারপর পূজারার সঙ্গে ৪১ রান যোগ করে ঋষভ প্যান্ট বিদায় নেন। ২৫ রান করেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। সপ্তম উইকেটে অশ্বিনের সঙ্গে ৬২ রানের জুটি গড়ে ভারতকে ২০০ রানের আগেই অলআউটের হাত থেকে বাচান পূজারা। শেষ দিকে ২৫ রান করে আউট হয়েছেন অশ্বিন।

অজি পেসাদের কঠিন আঘাতের বিপরীতে ঢাল হয়ে ভারতকে রক্ষা করেছেন পূজারা। ২৩১ বলে ১৬ চার ও ১ ছয়ে নিজের ১৬তম সেঞ্চুরি হাঁকান তিনি। কিন্তু দিনের শেষবেলায় রানআউটের খড়গে পড়ে মাঠ ছাড়তে হয়েছে তাকে। দুই রান নিতে গিয়ে প্যাট কামিন্সের সরাসরি থ্রোয়ে রান আউট হন তিনি। সাজঘরে ফেরার আগে ২৪৬ বলে ৭ চার ও ২ ছয়ে ১২৩ রান করেন পূজারা।

বল হাতে অস্ট্রেলিয়ার হয়ে মিচেল স্টার্ক, জশ হ্যাজেলউড, প্যাট কামিন্স ও নাথান লায়ন দুটি করে উইকেট তুলে নিয়েছেন।

জয়নিউজ/শহীদ

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...