বাঁশখালীতে ব্যবসা প্রতিষ্ঠানে সশস্ত্র হামলা, গ্রেপ্তার ১

0

বাঁশখালীতে ব্যবসা প্রতিষ্ঠানে হামলার ঘটনায় আব্দুল করিম (৪২) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) চাম্বল ইউনিয়নের বাংলাবাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। একাধিক মামলার আসামি করিম এলাকার মৃত দেলোয়ার আহমদের ছেলে। তাকে গ্রেপ্তারের পর স্থানীয় ব্যবসায়ীরা এলাকায় মিষ্টি বিতরণ করেন।

পুলিশ জানায়, আব্দুল করিমের নেতৃত্বে একদল সন্ত্রাসী বুধবার (৫ ডিসেম্বর) পশ্চিম চাম্বলের ব্যবসায়ী মো. নেজাম উদ্দিনের ওপর রড-কিরিচসহ দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এসময় সন্ত্রাসীরা নেজাম উদ্দিনের ব্যবসা প্রতিষ্ঠানে ব্যাপক ভাঙচুর করে এবং তার ফিশিং বোটের ১০৫ জন শ্রমিকের পারিশ্রমিকের নগদ ৫ লাখ ১৫ হাজার টাকা লুট করে নিয়ে যায়।

এসময় সন্ত্রাসীদের হামলায় ব্যবসায়ী নেজাম উদ্দিন (৪০), তার বড় ভাই আবু ছিদ্দিক (৪৫), নজরুল (২২), মো. জসিম (৩০) ও মো. আরিফ (১৬) আহত হন। গুরুতর আহত নেজাম উদ্দিনকে বাঁশখালী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে নেজাম উদ্দিন বাদী হয়ে বাঁশখালী থানায় মামলা দায়ের করেন। এছাড়াও আব্দুল করিমের বিরুদ্ধে দাঙ্গা-হাঙ্গামার অভিযোগে আরও ৪টি মামলা রয়েছে বলে জানা যায়।

বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) মো. কামাল উদ্দিন জয়নিউজকে বলেন, ‘চাম্বল-বাংলাবাজারের স্বঘোষিত ত্রাস আব্দুল করিমকে গ্রেপ্তার করা হয়েছে। তার সঙ্গীদের গ্রেপ্তারে অভিযান চলছে।’

জয়নিউজ/বিশু/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...