সা’দপন্থীদের প্রতিহতের ঘোষণা তাবলিগের বিরোধী পক্ষের

0

ফেতনা সৃষ্টিকারীদের কক্সবাজার মারকাজে প্রবেশে নিষেধাজ্ঞা ও সা’দপন্থীদের যেখানে পাওয়া যাবে সেখানে প্রতিহতের ঘোষণা দিয়েছে কক্সবাজারের তাবলিগের সাথী ও আলেমরা। সেই সাথে ফরিদ উদ্দিন মাসউদ, ওয়াসিফুল ইসলাম, কাজি এরতেজাসহ তাবলিগে ফাটল সৃষ্টিকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন নেতারা।

কক্সবাজার পাবলিক লাইব্রেরী মাঠে বিক্ষোভ সমাবেশ থেকে বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) দুপুরে এ ঘোষণা দেন বক্তারা। সমাবেশে শহরের বিভিন্ন প্রান্ত থেকে ব্যানার, ফেস্টুন, মিছিল সহকারে আলেম, তাবলিগের সাথী ও সাধারণ ছাত্ররা অংশগ্রহণ করে।

শহরের খুরুশকুল রাস্তার মাথা থেকে আলেমদের বিক্ষোভ মিছিল বের হয়। এর আগে সেখানে প্রায় আধাঘন্টা ধরে বিক্ষোভ করে তারা। এরপর হাজারো জনতার স্বতস্ফূর্ত অংশগ্রহণ ও পুলিশী নিরাপত্তায় বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান সড়ক হয়ে পাবলিক লাইব্রেরী মাঠে সমাবেশে মিলিত হয়।

উল্লেখ্য, গত ১ ডিসেম্বর টঙ্গির ইজতেমা মাঠে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কক্সবাজারের আলেম সমাজ, তাবলিগের সাথী ও সর্বস্তরের মুসল্লিদের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়।

বিক্ষোভ মিছিলের পর তাবলিগ ও আলেমদের একটি প্রতিনিধি দল কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেনের সঙ্গে সাক্ষাত করে প্রধানমন্ত্রীর কাছে ৭ দফা দাবি সম্বলিত স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপি প্রদানকালে মাওলানা মোহছেন শরীফ বলেন, আমাদের সব কথা  জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে পাঠিয়েছি।

দাবিগুলো হল- ১. ঘটনার মূল পরিকল্পনাকারী ওয়াসিফুল ইসলাম, ফরিদ উদ্দিন মাসউদ, খান শাহাবুদ্দিন নাসিম, কাজি এরতেজা হাসানসহ ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। ২. আহত-নিহতদের ক্ষতিপূরণ ও চিকিৎসার ব্যবস্থা করতে হবে। ৩. টঙ্গি ময়দানে এতদিন যেভাবে শূরাভিত্তিক পরিচালিত তাবলিগের সাথী ও উলামাদের অধীনে ছিল তাদের কাছেই হস্তান্তর করতে হবে। ৪. কাকরাইলের সকল কার্যকলাপ থেকে ওয়াসিফ ও নাসিম গংকে বহিষ্কার করতে হবে। ৫. সারাদেশে উলামায়ে কেরাম ও শূরাভিত্তিক পরিচালিত তাবলিগের সাথীদের ওপর হামলা-মামলা বন্ধ করে পূর্ণ নিরাপত্তা ব্যবস্থা করতে হবে। ৬. টঙ্গির আগামী ইজতেমা পূর্ব ঘোষিত ১৮, ১৯ ও ২০ জানুয়ারিতে অনুষ্ঠানের ব্যবস্থা করতে হবে। ৭. কক্সবাজারের গোলদীঘিরপাড়স্থ মারকাজ মসজিদে সা’দপন্থীদের সকল কার্যক্রম বন্ধ করতে হবে।

জয়নিউজ/শামীম/বিশু/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...