পাকিস্তানকে হারিয়ে কিউইদের সিরিজ জয়

তিন টেস্ট সিরিজের শেষ টেস্টে পাকিস্তানের জয়ের জন্য দরকার ২৮০ রান। এমন সমীকরণ সামনে রেখে ব্যাট করতে নেমে কিউইদের বোলিং তোপের মুখে ১৫৬ রানেই গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস। ফলে স্বাগতিকদের ১২৩ রানে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিলো নিউজিল্যান্ড।

- Advertisement -

শুক্রবার (৭ ডিসেম্বর) আবুধাবীতে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের পঞ্চম দিনে লাঞ্চের আগেই ৫৫ রান তুলে ৫ উইকেট হারিয়ে বসে পাকিস্তান। শেষ দুই সেশনে বাকি ৫ উইকেট তুলে নিয়ে ম্যাচ ও সিরিজ জয় নিশ্চিত করেন সাউদি-সমারভিলরা।

- Advertisement -google news follower

প্রথম ইনিংসে ৭৫ রানে ৪ উইকেট তুলে নেওয়া অভিষিক্ত কিউই স্পিনার উইল সমারভিল দ্বিতীয় ইনিংসেও বল হাতে সফল। এবার ৫২ রান খরচে তার শিকার ৩ উইকেট। দ্বিতীয় ইনিংসে ৩টি উইকেট তুলে নিয়েছেন কিউই পেসার টিম সাউদি ও স্পিনার আয়াজ প্যাটেল।

তবে ম্যাচের আসল নায়ক নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। নিজেদের দ্বিতীয় ইনিংসে তার ১৩৯ রানের দুর্দান্ত ইনিংস আর হেনরি নিকোলাসের (১২৬) সঙ্গে তার ২১২ রানের জুটির ছিল মূল ভূমিকা।

- Advertisement -islamibank

দিনের প্রথম ভাগে নিজের প্রথম ওভারের তৃতীয় বলেই পাকিস্তানি ব্যাটসম্যান হারিস সোহেলের (৯) উইকেট তুলে নেন সমারভিল। এরপর আরেক ব্যাটসম্যান আসাদ শফিককেও তুলে নিয়ে লাঞ্চের আগেই পাকিস্তানকে চাপে ফেলে দেওয়ার পেছনে বড় ভূমিকা রাখেন সমারভিল।

ব্যাট হাতে দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৫১ রান করেন বাবর আজম।

এর আগে সিরিজের প্রথম টেস্টে ৪ রানের জয় পায় নিউজিল্যান্ড। দ্বিতীয় টেস্টে সফরকারীদের ইনিংস ও ১৬ রানে হারিয়ে সিরিজে সমতা ফিরিয়েছিল পাকিস্তান। কিন্তু তৃতীয় টেস্টে বল আর ব্যাটিং ব্যর্থতায় ১২৩ রানে হেরে ২-১ ব্যবধানে সিরিজ হেরেছেন সরফরাজরা।

জয়নিউজ/শহীদ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM