নির্বাচনি এলাকায় যাচ্ছে ভোটগ্রহণ সামগ্রী

0

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণের প্রায় সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। ব্যালট পেপার বাদে সবকিছুই প্রস্তুত হয়েছে।

শনিবার (৮ ডিসেম্বর) থেকে আঞ্চলিক পর্যায়ে পাঠানো হচ্ছে ভোটগ্রহণ সামগ্রী। প্রথমদিন ৩২টি জেলায় এসব সামগ্রী পাঠানো হচ্ছে। রোববার (৯ ডিসেম্বর) যাবে বাকি জেলাগুলোতে।

ইসির ক্রয় ও মুদ্রণ শাখার সহকারী সচিব সৈয়দ গোলাম রাশেদ বলেন, ব্যালট পেপার বাদে অন্য সব নির্বাচনি সামগ্রী শনিবার থেকে বিতরণ শুরু হচ্ছে। সবার শেষে যাবে ব্যালট পেপার।

ইসি কর্মকর্তারা জানান, ভোটগ্রহণের জন্য যা যা প্রয়োজন সবকিছুই প্রস্তুত করা হয়েছে। ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পরেরদিন ব্যালট পেপার মুদ্রণের জন্য পাঠানো হবে।

ব্যালটে সবার নাম পৃথকভাবে উল্লেখ থাকবে। তাই এগুলো মুদ্রণে একটু সময় লাগবে। তবে ভোটগ্রহণের ৭ দিন আগে থেকে সেগুলো নির্বাচনি এলাকায় পাঠানো শুরু হবে।

ইসির সংশ্লিষ্ট শাখার কর্মকর্তারা জানান, শনিবার সকাল থেকে রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল অঞ্চলের ৩২ জেলায় ভোটগ্রহণ সামগ্রী যাচ্ছে। রোববার ঢাকা, ফরিদপুর, ময়মনসিংহ, কুমিল্লা, সিলেট ও চট্টগ্রাম অঞ্চলের ৩২ জেলায় নির্বাচনি সামগ্রী সরবরাহ করা হবে।

জয়নিউজ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...